‘মনরা পশিবে’ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে নরসিংদীতে

জন্ম বা উত্তরাধীকার সূত্রে নরসিংদী জেলার স্থায়ী অধিবাসি তরুণ শিল্পীদের উদ্যোগে মিলিত হয়েছে ত্রিশের বেশি চারুশিল্পী।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2022, 02:18 PM
Updated : 9 August 2022, 02:18 PM

নরসিংদীর ৩২ জন শিল্পীর আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী চলছে নরসিংদী পৌর মিলনায়তনে।

‘মনরা পশিবে’ নামটা শুনলে মনে হয়, যেন মনের পসরা বসছে কোথাও। আর মনের খোরাক যখন যোগায় রংয়ের মাধ্যম তখন ক্যানভাস আর তুলির স্পর্শ পেতেও দ্বিধা করে না।

তবে একটু ভিন্নতা আছে। মনোহরদী, নরসিংদী, রায়পুরা, পলাশ, শিবপুর ও বেলাব উপজেলার নামের প্রথম অক্ষর নিয়ে নামঙ্করণ করা হয়েছে এই প্রদর্শনীর।

কারণ নরসিংদীর চারুশিল্পী পর্ষদের আয়োজনে এই চিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে নরসিংদীর ৩২ জন শিল্পীর আঁকা ৪৭টি ছবি।

শনিবার থেকে শুরু হওয়া ৭ দিনব্যাপী এই প্রদর্শনী উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক রোকেয়া সুলতানা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, চিত্রশিল্পী প্রদ্যোত দাস ও নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান।

সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন- প্রদ্যোত দাস, শফিকুল কবির, সুরভী সোবহানা, আশরাফুল কবির, মেহেদী হাসান, সিগমা হক, ফণী দাস, সাদেক মুকুল, অরুণ চন্দ্র বর্মণ, জহিরুল ইসলাম ভূঁইয়া, শরীফ বাচ্চু, নাইমুজ্জামান ভূঁইয়া, সৈয়দা হুমাইরা রশীদ, নাঈম মৃধা, আলম, মহসীন কবির, মোর্শেদা হক, রোকসানা আক্তার, হেলেনা নাজনীন, মীর বাছিরুন নেছা, সুশান্ত কুমার সাহা, শামীম আকতার, প্রাণতোষ দত্ত, অলি মাহমুদ, আরিফ বাচ্চু, মোহাম্মদ রবিন, আর্জিনা আহসান, জয়ন্ত দেবনাথ, শাশ্বতী দেব, আবু আল নঈম, হুমাইরা রশীদ ও আসিফ খান।

প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীরা সবাই নরসিংদীর সন্তান। আর এই আয়োজন প্রথমবারের মতো করা হল নরসিংদীতেই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক