প্রতিযোগিতা দেয়াল তুলছে না হালের বন্ধুত্বে

বলিউডের নতুন প্রজন্ম বদলে দিচ্ছে পুরনো চিত্র।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 02:13 PM
Updated : 8 August 2022, 02:13 PM

পর্দার দুনিয়ায় তুমুল প্রতিযোগিতার কারণে বন্ধুত্ব তৈরি হয়, আবার ভেঙেও যায়, যা খুবই স্বাভাবিকভাবে দেখা হয় বলিউডে। কিন্তু হালের দুনিয়ায় বন্ধুত্বের রঙ অনেকটাই স্পষ্ট এবং শক্ত গাঁথুনির।

সুহানা-অনন্যা-শানায়া থেকে সারা-জাহ্নবী এইসব তারকাসন্তানরা সিনেমা জগতে পা রেখে বর্তমানে তুমুল প্রতিযোগিতায় অবতীর্ণ হলেও গত হতে দেননি তাদের বন্ধুত্ব।

রোববার বন্ধু দিবসে বলিউডের কয়েক তারকার সন্তানদের বন্ধুত্বের খবরাখবর তুলে এনেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, যারা একইসঙ্গে নতুন প্রজন্মের অভিনেত্রী।

বলিউড তারকা শাহরুখ খানের মেয়ে সুহানা খান, অভিনেতা চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডে, সাইফ আলী খানের মেয়ে সারা আলী খান এবং প্রয়াত নায়িকা শ্রীদেবীর মেয়ে জাহ্নবী কাপুর- এই তরুণ প্রতিভাগুলো কিছুটা বিস্ময় তৈরি করেছে তাদের বন্ধুত্বের মাধ্যমে। কাজ-ব্যস্ততা- প্রতিযোগিতার মধ্যে তারা নিজেদের বন্ধুত্বকে উপভোগও করছে।

সম্প্রতি চাঙ্কির মেয়ে অনন্যা পান্ডে গিয়েছিলেন নির্মাতা করণ জহরের সেলিব্রেটি শো ‘কফি উইথ করণে’। সেখানে সুহানা ও শানায়া কাপুরের (সঞ্জয় কাপুরের মেয়ে) সঙ্গে তার বন্ধুত্বের বিষয়টি আলোচনায় আসে। করণের প্রশ্ন ছিল তাদের তিনজনের বন্ধুত্ব সময়ের পরীক্ষায় টিকে থাকবে কি না? ‘হ্যাঁ’ উত্তর দিতে সময় লাগেনি সুহানার।

অনন্যা কয়েকটি সিনেমায় কাজ করে অভিনেত্রী হিসেবে নামও লিখিয়েছেন। সুহানা জোয়া আখতারের ‘দ্য আর্চিস’ দিয়ে আত্মপ্রকাশ করতে চলেছেন, আর শানায়াকে দেখা যাবে করণের ‘বেধড়ক’ সিনেমায়। সুহানা-শানায়া-অনন্যার বন্ধুত্ব অবশ্য আজকের নয়। এই ত্রয়ীর লাঞ্চ, ডেট বা পার্টির ছবি প্রায়ই দেখা যায় সোশ্যাল মিডিয়ায়।

করণের শোতে অনন্যা তার দুই বন্ধু সম্পর্কে সোজাসাপ্টাই বলেছিলেন।

“এটি শুধুমাত্র বন্ধুত্ব নয়, আমি মনে করি এটা একটা পরিবার। আমি মনে করি, কাজ বন্ধুত্বকে প্রভাবিত করবে না। কারণ আমাদের সবার, সবার প্রতি ভালোবাসাটা অকৃত্রিম। একটি সম্মিলিত স্বপ্ন নিয়ে আমরা বেড়ে উঠেছিলাম, সবাই অভিনয় করতে চেয়েছি। অভিনয় জগত নিয়ে অনেক আলোচনাও হত আমাদের। তাই আমার বিশ্বাস সুহানা ও শানায়ার সাফল্যে আমি আমার নিজের মনে করব এবং খুশি হব। সত্যিকার অর্থেই আমি এটাই ভাবি।”

অভিনেত্রী সারা আলী খান ও জাহ্নবী কাপুরের বন্ধুত্বও প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়া। ২০১৮ সালে ‘ধড়ক’ সিনেমা দিয়ে শ্রীদেবীকন্যা জাহ্নবীর অভিনয়ে আসা, একই বছরে ‘কেদারনাথ’ দিয়ে পর্দায় চেহারা দেখান সাইফের মেয়ে সারা।

তখন একটা ধারণা হয়েছিল, দুই নবাগতের মধ্যে শত্রুতাই বেঁধে যায় কি না? কিন্তু হয়েছে উল্টোটি। সারা-জাহ্নবীর মধ্যে দারুণ বন্ধুত্ব। একই সঙ্গে বেড়াতে যাওয়া বা জিমে যাওয়াই শুধু নয়, করণ জোহরের শোতেও দু বন্ধুকে একটি সঙ্গে অতিথি হতেও দেখা গেছে।

নির্মাতা অনুরাগ কাশ্যপের মেয়ে আলিয়া কাশ্যপে এবং পরিচালক ইমতিয়াজ আলীর মেয়ে ইদা আলীও ঘনিষ্ঠ বন্ধু। ছুটিতে একসঙ্গে ঘুরে বেড়ান, একে অন্যের জন্মদিনে অদ্ভুত সব ছবি পোস্ট করা থেকে শুরু করে মজার সব কাণ্ডকারখানায় বন্ধুত্বকে রাঙিয়ে দিচ্ছেন আলিয়া ও ইদা। যদিও বলিউডের দুই শীর্ষ পরিচালকের দুই কন্যার মধ্যে একজনও এখন পর্যন্ত সিনেমায় অভিনয়ে আসার ইচ্ছা প্রকাশ করেননি। তবে আলিয়া এরইমধ্যে ‘গায়ত্রী’ নামের একটি শর্টফিল্মে অভিনয় করেছেন, যার পরিচালনায় ছিলেন বন্ধু ইদা।

শ্রীদেবী এবং প্রযোজক বনি কাপুরের ছোট মেয়ে খুশি কাপুরও সিনেময়া আসছেন ‘দ্য আর্চিস’ দিয়ে। খুশি আবার আলিয়া কাশ্যপের সবচেয়ে কাছের বন্ধু। তাদের মধ্যে বন্ধুত্ব আবার এতটাই অটুট যে সোশ্যাল মিডিয়ায় খুশি ‘বেস্ট ফ্রেন্ড বনাম ভার্সাস বয় ফ্রেন্ড, হু নোজ মি বেটার’ ক্যাপশনে একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেখানে খুশি, আলিয়া ছাড়াও ছিল আলিয়ার বয়ফ্রেন্ড শেন গেগোয়ারকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক