বাবরের ধারাবাহিকতায় মুগ্ধ চান্দিমাল

পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে চান্দিমালের কাছে সবচেয়ে পছন্দের বাবর আজম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 11:15 AM
Updated : 14 Jan 2023, 11:15 AM

সংস্করণ বদলালেও বাবর আজমের ব্যাটে দেখা যায় চেনা ছন্দ। লাল কিংবা সাদা বলে সবসময়ই দারুণ ধারাবাহিক পাকিস্তান অধিনায়ক। অনেকের মতো তারকা এই ব্যাটসম্যানের খেলায় মুগ্ধ দিনেশ চান্দিমালও। শ্রীলঙ্কান ব্যাটসম্যানের মতে, সংস্করণ ভেদে নিজেকে দ্রুত মানিয়ে নিতে পারেন বাবর। 

আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই বাবরের ক্যারিয়ার ব্যাটিং গড় চল্লিশের ওপরে। ৪৭ টেস্ট খেলা ডানহাতি এই ব্যাটসম্যানের গড় ৪৮.৬৩। 

ওয়ানডেতে সবচেয়ে বেশি ধারাবাহিক এই সংস্করণে ৯৫ ম্যাচ খেলা বাবর। চল্লিশের বেশি ম্যাচ খেলা ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৯.৪১ গড় তার। দ্বিতীয় সর্বোচ্চ ৫৭.৪৭ ভারতের বিরাট কোহলির। টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচে তিনি রান করেছেন ৪১.৪১ গড়ে।

পাকিস্তানের সব ব্যাটসম্যানের মধ্যে চান্দিমালের কাছে সবচেয়ে পছন্দের বাবর। দুবাইয়ে ক্রিকেট পাকিস্তানকে দেওয়া একটি সাক্ষাৎকারে বাবরকে নিয়ে নিজের ভালোলাগার কথা বলেন তিনি।   

“পারফরম্যান্সে ধারাবাহিকতা বজায় রাখা সহজ নয়। তবে তিন সংস্করণেই দারুণ পারফর্ম করছেন পাকিস্তান অধিনায়ক। ক্রিকেটের প্রতিটি ধরনের সঙ্গে তিনি খুব দ্রুত মানিয়ে নেন।” 

চলতি বছরের মাঝামাঝিতে দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে পাকিস্তানের। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজের প্রত্যাশা করছেন চান্দিমাল। 

“আমরা আবারও ঘরের মাঠে পাকিস্তান দলের বিপক্ষে খেলার অপেক্ষায় আছি। পাকিস্তান খুব ভালো দল। শ্রীলঙ্কা দল তাদের বিপক্ষে এ বছর ভালো ক্রিকেট খেলার অপেক্ষায় রয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক