‘দা হানড্রেড’-এ খেলার অনুমতি পেলেন না হাসারাঙ্গা

ম্যানচেস্টার অরিজিন‍্যালসের সঙ্গে ১ লাখ পাউন্ডের চুক্তি বাতিল করতে হয়েছে তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2022, 05:02 PM
Updated : 4 August 2022, 05:02 PM

এশিয়া কাপের জন‍্য ভানিন্দু হাসারাঙ্গাকে সতেজ অবস্থায় চায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তাই ‘দা হানড্রেড’-এ খেলার অনাপত্তিপত্র পেলেন না এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

ম্যানচেস্টার অরিজিন‍্যালসের সঙ্গে ১ লাখ পাউন্ডের চুক্তি বাতিল করতে হয়েছে হাসারাঙ্গাকে।

টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ এই সদস‍্যকে খেলার অনুমতি না দেওয়ার কথা ইএসপিএক্রিকইনফোকে নিশ্চিত করেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

লঙ্কান বোর্ডের চাওয়া, শারীরিক ও মানসিকভাবে সতেজ থেকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলুক ২৫ বছর বয়সী হাসারাঙ্গা। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্ট শুরু হবে ২৭ অগাস্ট থেকে। বছরের শেষদিকে অস্ট্রেলিয়ায় হবে বিশ্বকাপ।

হাসারাঙ্গার ‘দা হানড্রেড’-এ খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। ইংল্যান্ডের একশ বলের এই টুর্নামেন্টের সঙ্গে সাংঘর্ষিক ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি। তবে শ্রীলঙ্কার এই টুর্নামেন্ট স্থগিত হওয়ার হাসারাঙ্গার সামনে ইংল‍্যান্ডে খেলার দুয়ার খুলে যায়। শেষ পর্যন্ত অবশ্য বোর্ডের অনুমতি মিলল না।

দুই পক্ষ একমত দলে ২০২৩ আসরের জন্য হাসারাঙ্গাকে ধরে রাখতে পারবে ম্যানচেস্টার অরিজিন‍্যালস। সেটা হলে আগামী মৌসুমে এই দলেই খেলতে দেখা যেতে পারে তাকে।

ক্রিকইনফো বলছে, হাসারাঙ্গার পরিবর্তে ত্রিস্টান স্টাবসকে দলে ভিড়িয়েছে অরিজিন‍্যালস। গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান ২৮ বলে খেলেন ৭২ রানের বিধ্বংসী ইনিংস।

এখন আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে প্রোটিয়ারা। শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে অরিজিন‍্যালসের সঙ্গে যোগ দেবেন ২১ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান স্টাবস। বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে ‘দা হানড্রেড’-এর এবারের আসর। অরিজিন‍্যালস তাদের প্রথম ম্যাচ খেলবে শুক্রবার নর্দার্ন সুপারচার্জার্সের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক