খেলা

জীবনের সেরা ম্যাচে খেলবেন পেপে

Byস্পোর্টস ডেস্ক

ওয়েলসকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠা ম্যাচে ঊরুর সমস্যার জন্য খেলেননি পেপে। তবে গত শনিবার অনুশীলন করার পর সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার ফাইনালে খেলতে পারবেন বলে নিশ্চিত করেন।

“হ্যাঁ, এটা সবচেয়ে বড় ম্যাচ। কারণ, আমি আমার জনগণের, আমার দেশের প্রতিনিধিত্ব করছি। আমরা আমাদের নাম ইতিহাসে লেখাতে চাই। আর আমরা বিশ্বাস করি যে আমরা ভালো খেলতে পারি। আমরা কোচের নির্দেশ পালন করতে চাই এবং আমরা সব পর্তুগাল খেলোয়াড়দের জন্য আনন্দ বয়ে আনার আশা করি।”

“আগামীকাল (রোববার) আমাদের ১ কোটি ১০ লাখ মানুষ, ১১ জন খেলোয়াড় এবং বদলি হিসেবে নামার জন্য আরও তিনজন খেলোয়াড় থাকবে। প্রত্যেকেই পর্তুগালের ফুটবল ইতিহাসে নাম লেখাতে চাইবে।”

অনেকেই মনে করছেন ফ্রান্সের বিপক্ষে জিততে হলে ৬ গোল নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হওয়ার ক্ষেত্রে বেশ এগিয়ে থাকা অঁতোয়ান গ্রিজমানকে আটকাতে হবে পর্তুগালকে। একজন ডিফেন্ডার হিসেবে এই গুরু দায়িত্ব পেপের কাঁধেই থাকবে। ৩৩ বছর বয়সী পেপে অবশ্য শুধু একজনকে নিয়ে ভাবছেন না।

“আমি মনে করি, ফরাসি সব খেলোয়াড়রাই ভালো মানের। স্পেনে আমি গ্রিজমানের বিপক্ষে কয়েকবার খেলেছি। সে খুব একটা লম্বা নয় কিন্তু বল কোথায় থাকবে তা বুঝতে পাকা। ফ্রান্স দলে সে খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। একজন খেলোয়াড়ের উপর মনোযোগ না দিয়ে ফ্রান্সের পুরো দল নিয়ে ভাবাটা গুরুত্বপূর্ণ।”

SCROLL FOR NEXT