কেন্দ্র দখলের ‘মহাযজ্ঞ’ চলছে: বিএনপি

পঞ্চম ধাপে নির্বাচনে ক্ষমতাসীনরা কেন্দ্র দখলের ‘মহাযজ্ঞ’ শুরু করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2014, 06:41 AM
Updated : 31 March 2014, 07:48 AM

সোমবার সকালে ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যে এক সংবাদ ব্রিফিংয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “সকাল থেকে ক্ষমতাসীনরা ভোট কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তির মহাযজ্ঞ শুরু করেছে। স্থানীয় প্রশাসন, পুলিশ-র‌্যাব এই কাজে তাদের প্রকাশ্যে সহযোগিতা করছে। আমরা গত কয়েদিন যাবত ওদের তান্ডব, সহিংসতার যে আশঙ্কার কথা বলেছিলাম, আজ সেই শঙ্কার প্রতিধ্বনি হচ্ছে।”

৪৮৭ উপজেলার মধ্যে চতুর্থ দফা পর্যন্ত ৩৮৬টি উপজেলা নির্বাচন হয়ে গেছে। সোমবার পঞ্চম দফায় ৭৩ উপজেলায় নির্বাচনের ভোট চলছে।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ ব্রিফিং হয়।

রিজভী অভিযোগ করেন, ফেনীর ছাগলনাইয়া, সিরাজগঞ্জের শাহজাদপুর, নোয়াখালীর সুবর্ণচর, লক্ষ্মীপুর সদর, রায়পুর, চট্টগ্রামের সন্দ্বীপ, নারায়ণগঞ্জের সোনারগাঁও,  রাজশাহীর পবা, মুন্সীগঞ্জের সিরাজদিখান, লোহজং, পাবনার সদর, বেড়া, ব্রাক্ষণবাড়িয়ার কসবা, ময়মনসিংহের নান্দাইল, জামালপুরের মাদারগঞ্জ, পটুয়াখালীর কলাপাড়া, চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, বরগুনার বামনা, পাথরঘাটা, গাইবান্ধার ফুলছড়ি ও সুন্দরগঞ্জ, গাজীপুরের কালীগঞ্জ, ট্ঙ্গাইলের গোপালপুর, নরসিংদী সদর প্রভৃতি উপজেলায় পুলিশ-র‌্যাব ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় অধিকাংশ ভোট কেন্দ্র দখল করে ক্ষমতাসীনরা ব্যালট পেপারে সিল মারছে।

বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, “অনেক জায়গায় রাতেই ভোট কেন্দ্র দখল করে ফেলেছে ক্ষমতাসীন দলের ক্যাডাররা।”

ফেনীর ছাগলনাইয়ায় ভোট ডাকাতির মহাৎসবে ফেনী-২ আসনে ৫ জানুয়ারি বিনা ভোটে স্থানীয় সাংসদ নিজাম হাজারী, প্রধানমন্ত্রীর সাবেক এপিএস আলাউদ্দিন নাসিম, যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদ উদ্দিন চৌধুরীর প্রত্যক্ষ মদদে ভোট কেন্দ্র দখলের এই মহাৎসব পালিত হচ্ছে বলেও দাবি করেন তিনি।

এদিকে ঠাকুরগাঁও উপজেলা নির্বাচন স্থগিতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, “উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে নির্বাচন কমিশন এই উপজেলার নির্বাচন স্থগিত করেছে। সরকার সমর্থিত প্রার্থীর নিশ্চিত পরাজয় জেনেই কমিশন এই অপকর্ম করেছে বলে আমরা মনে করি।”

সংবাদ ব্রিফিংয়ে অন্যদের মধ্যে দলের চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম,মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাবেক সাংসদ হেলেন জেরিন খান, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন প্রমুখ উপস্থিত ছিলেন।