ডেটা প্রাইভেসি

ডেটা গোপনতা দিবস: ব্যক্তিগত তথ্য অর্থের মতোই মূল্যবান
ডেটা সুরক্ষা বিষয়ে গুরুত্ব দেওয়া এবং ডেটা সুরক্ষার সহজ পথ দেখানোর মতো বিষয়গুলোতে জোর দিতে প্রতি বছরের ২৮ জানুয়ারি উদযাপন করা হয় ডেটা গোপনতা দিবস বা ডেটা প্রাইভেসি ডে।
প্রাইভেসি রক্ষায় কড়া আইন চান অ্যাপল প্রধান
যুক্তরাষ্ট্রে নতুন একটি কড়া ডেটা সুরক্ষা আইন দাবি করেছেন টিম কুক। ইউরোপে এক অনুষ্ঠানে দেওয়া বিব্রৃতিতে এই দাবি করেন মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের প্রধান নির্বাহী।
৪০ লাখ ফেইসবুক ব্যবহারকারীর ডেটা নিয়ে শঙ্কা
‘মাই পারসোনালিটি’ নামের একটি অ্যাপের মাধ্যমে প্রায় ৪০ লাখ ব্যবহারকারীর ডেটার অপব্যবহার হয়েছিল, বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে ফেইসবুক।
রুশ প্রতিষ্ঠানের সঙ্গেও ‘ডেটা শেয়ার করেছে’ ফেইসবুক
ফেইসবুক ব্যবহারকারীদের ডেটায় প্রবেশাধিকার পেয়েছে রুশ সরকারের সঙ্গে সম্পৃক্ত দেশটির এক ইন্টারনেট জায়ান্ট, এমন খবর প্রকাশের পর নিজেদের ডেটা শেয়ারিং চর্চা নিয়ে নতুন নজরদারির মধ্যে পড়েছে বিশ্বের সবচেয়ে বড় ...
‘গোপনে সব তথ্য পাঠাচ্ছে অ্যাপগুলো’!
স্মার্টফোনে ব্যবহার করছেন এমন ‘জনপ্রিয়’ কোনো অ্যান্ড্রয়েড অ্যাপই হয়তো ব্যবহারকারীর কথা শুনছে, অভ্যাস পর্যবেক্ষণ করছে, গোপনে ডিভাইসে ব্যবহারকারীর কাজকর্মের স্ক্রিনশট রাখছে আর সেগুলো তৃতীয় পক্ষের কাছে প ...
ত্রুটিতে খুলে গিয়েছে ফেইসবুকের ব্লক
ব্লক করা ব্যবহারকারীদের সাময়িকভাবে আনব্লক করে দেয়- নিজেদের নেটওয়ার্কে এমন ত্রুটি পাওয়ার কথা স্বীকার করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক। 
ফেইসবুকের ডেটা শেয়ারিং ৫২ প্রতিষ্ঠানের সঙ্গে
৫২টি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে ডেটা শেয়ারিং চুক্তি করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক। এই প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে অ্যাপল, অ্যামাজন, আলিবাবা, হুয়াওয়ে, লেনোভো আর অপ্পো’র নাম ...
এবার ১২ কোটি ফেইসবুক ব্যবহারকারীর ডেটা ফাঁসের খবর
‘নেইমটেস্টস’ নামের এক ফেইসবুক কুইজের নির্মাতার মাধ্যমে প্রায় ১২ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত ডেটা ফাঁসের খবর প্রকাশ হয়েছে।