লিভারপুল ছেড়ে বার্সেলোনায় সুয়ারেস

লুইস সুয়ারেসকে শেষ পর্যন্ত আর ধরে রাখতে পারলো না লিভারপুল। উরুগুয়ের এই স্ট্রাইকারকে বিক্রি করতে বার্সেলোনার সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ইংল্যান্ডের ক্লাবটি।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2014, 03:59 PM
Updated : 11 July 2014, 05:59 PM

সুয়ারেসের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করা হচ্ছে বলে জানিয়েছে স্পেনের ক্লাবটি। বার্সেলোনা তাদের ওয়েবসাইটে আরো জানায়, আগামী সপ্তাহে বার্সেলোনায় সুযারেসের মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা হবে।

এরপর দুই পক্ষের মাঝে চুক্তি সইয়ের পর সমর্থক ও গণমাধ্যমের সামনে সুয়ারেসকে পরিচয় করিয়ে দেবে ক্যাম্প নউয়ের দলটি।

সুয়ারেসকে কিনতে কি পরিমাণ অর্থ খরচ করতে হচ্ছে তা অবশ্য জানায়নি বার্সেলোনা, মুখ খোলেনি লিভারপুলও। তবে দুই দেশের গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী সুয়ারেসের জন্য ৭ কোটি ৫০ লাখ পাউন্ড গুণতে হতে পারে বার্সেলোনাকে।

স্পেনে বাস করা এবং ওখানে ফুটবল খেলা তার অনেকদিনের স্বপ্ন বলে জানান সুয়ারেস। স্পেনেই আবার সুয়ারেসের স্ত্রীর পরিবার থাকে।

লিভারপুলের শুভেচ্ছা কামনায় সুয়ারেস বলেন, “আমি আশা করি, ব্রেন্ডন রজার্স (কোচ) এবং দলটি ভবিষ্যতে ভালো করবে। ক্লাবটি খুব ভালো একজনের অধীনে আছে এবং আমি নিশ্চিত আগামী মৌসুমেও দলটি সফল হবে।”

অর্থের এই অঙ্কটা যদি সত্যি হয় তাহলে সুয়ারেস হবেন গ্যারেথ বেল ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর ফুটবল ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড়।

গত মৌসুমে লিভারপুলের হয়ে দুর্দান্ত খেলা সুয়ারেস প্রিমিয়ার লিগে ৩১ গোল করে যৌথভাবে রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে জেতেন ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন সু’। এছাড়া জেতেন ইংল্যান্ডের পেশাদারী ফুটবল সংস্থা (পিএফএ) ও ফুটবল লেখকদের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপেও দুর্দান্ত সূচনা করেন সুয়ারেস। চোটের কারণে কোস্টা রিকার ম্যাচে খেলতে পারেননি তিনি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই জোড়া গোল করেন ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার।

কিন্তু ইতালির বিপক্ষে ম্যাচে বড় ধরণের পাগলামি করে বসেন তিনি। প্রতিপক্ষের ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিকে কামড় দিয়ে নিষেধাজ্ঞার কবলে পড়েন। এই অপরাধে ফিফা তাকে ৯টি আন্তর্জাতিক ম্যাচ এবং ফুটবলের সবধরণের কর্মকাণ্ড থেকে চার মাসের জন্য নিষিদ্ধ করে।

চার মাসের এই শাস্তির মধ্যে পড়া ক্লাব ফুটবলের ম্যাচগুলোও খেলতে পারবেন না সুয়ারেস।