গোল না পেয়ে হতাশ মেসি

নাটকীয়তার ভরা টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠে দারুণ খুশি অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু নিজে গোল না পাওয়ার হতাশাও আছে বার্সেলোনার এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 02:02 PM
Updated : 27 June 2015, 02:02 PM

চিলিতে কোপা আমেরিকার এবারের আসরে কলম্বিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে আর্জেন্টিনা। ওই ম্যাচে গোলের একাধিক সুযোগ নষ্ট করেন মেসি।

২৫তম মিনিটে গোলের সেরা সুযোগটা হারান মেসি। ডান দিক থকে হাভিয়ের পাস্তোরের নিচু ক্রসে খুব কাছ থেকে নেওয়া সের্হিও আগুয়েরোর শট পা দিয়ে ঠেকিয়ে দেওয়ার পর ফিরতি বলে মেসির হেডও দুর্দান্ত ভঙ্গিমায় হাত দিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনা।

ম্যাচ শেষে গোল না পাওয়া নিয়ে ব্যক্তিগত হতাশা আড়াল করেননি মেসি। দেশের হয়ে গোল না পাওয়াটা ‘খুব খারাপ’ উল্লেখ করে বার্সেলোনার এই ফরোয়ার্ড বলেন, “গোলের দুটি পরিষ্কার সুযোগ পেয়েছিলাম কিন্তু কোনোটা থেকে গোল করতে পারিনি।”

কোপা আমেরিকার চলতি আসরে এ পর্যন্ত পেনাল্টি থেকে একবার লক্ষ্যভেদ করতে পেরেছেন মেসি। গোল না করা নিয়ে হতাশা থাকলেও দল পঞ্চদশ কোপার শিরোপা জয়ের পথে ধাপে ধাপে এগিয়ে যাওয়ায় খুশি টানা চারবারের ফিফা বর্ষসেরা।

“কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে, দল দারুণ একটা ম্যাচ খেলেছে; যদিও এটা (জয়) ছিল পেনাল্টি শুটআউটে।”