মালদ্বীপে খেলতে যাচ্ছেন ৩ নারী ফুটবলার

সাবিনা খাতুন, সাবিনা আক্তার ও মিরোনা-বাংলাদেশের এই তিন নারী ফুটবলার এবার মালদ্বীপের চ্যাম্পিয়নশিপে খেলতে যাচ্ছেন। দেশের এই তিন তারকাই মালদ্বীপের আসরে আলো ছড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2015, 01:40 PM
Updated : 18 May 2015, 01:40 PM

মালদ্বীপের জাতীয় নিরাপত্তা বাহিনীর দল ধিভেসি সিফেইঙ্গে ক্লাবের হয়ে খেলবেন বাংলাদেশের এই তিন ফুটবলার।

সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সংবাদ সম্মেলনে মালদ্বীপের ক্লাবটির সঙ্গে তিন ফুটবলারের চুক্তির খুটিনাটি নিয়ে জানান সংস্থাটির নারী শাখার কো-চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

কিরণ জানান, জাতীয় দলের ফরোয়ার্ড সাবিনা খাতুনকে এই আসরের জন্য ১ হাজার ২০০ ডলার দেবে ক্লাবটি। এর সঙ্গে থাকা বিমান টিকেট, আবাসন খরচসহ অনান্য ব্যয় বহন করবে তারা। এর আগে মালদ্বীপের ফুটসালের দেশটির পুলিশ দলের হয়ে খেলেন সাবিনা খাতুন।

ফুটসালের ওই আসরের সর্বোচ্চ গোলদাতা (৩৭টি) হয়েছিলেন সাবিনা খাতুন। এর পর থেকেই বাংলাদেশের মেয়ে ফুটবলারদের দলে নেওয়ার আগ্রহ বাড়ে দেশটির ক্লাবগুলোর।

প্রথমবারের মতো বিদেশের ঘরোয়া ফুটবলে খেলতে যাওয়া জাতীয় দলের গোলরক্ষক সাবিনা আক্তার ও মিরোনা চুক্তি অনুযায়ী ছয়শ’ ডলার করে পাবেন। এ দুজনেরও বিমান টিকেট, আবাসন খরচসহ অনান্য ব্যয় বহন করবে ক্লাবটি।

প্রথমবারের মতো বিদেশে খেলার আনন্দে জাতীয় দলের মিডফিল্ডার মিরোনা বলেন, “আমি খুশি। সর্বাত্মক প্রচেষ্টা থাকবে ভালো করার, যাতে আমাদের আরও ফুটবলার দেশের বাইরে যেতে পারে।”

এবার আরও দুই সতীর্থকে নিয়ে মালদ্বীপে খেলতে যাওয়ায় বেশ আবেগাপ্লুত জাতীয় দলের ফরোয়ার্ড সাবিনা খাতুন, “এবার আরও দুই সতীর্থ যাচ্ছে। ভালো ফল নিয়ে দেশে ফিরব আমরা।”

মালদ্বীপের মাঠে দেশের মুখ উজ্জ্বল করার স্বপ্ন নিয়ে আগামী মঙ্গলবার ৪টা ১৫ মিনিটে মালে এয়ারলাইন্সে সাবিনা-মিরোনারা ঢাকা ছাড়বেন বলে জানিয়েছে বাফুফে।