রোনালদোকে ছাড়িয়ে রেকর্ডের দখল মেসির

বায়ার্ন মিউনিখের বিপক্ষে দলকে জেতাতে জোড়া গোল করে একদিন আগে হাতছাড়া হয়ে যাওয়া একটি রেকর্ড আবার নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে গোলদাতাদের তালিকার শীর্ষে উঠেছেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2015, 07:09 AM
Updated : 7 May 2015, 08:36 AM

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম পর্বে নিজেদের মাঠে বায়ার্নকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। দলের প্রথম দুটি গোল করেন মেসি।

৭৭তম মিনিটে বাঁ পায়ে করা প্রথম গোলে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেলেন মেসি। আগের দিন ইউভেন্তুসের বিপক্ষে ২-১ ব্যবধানে হারা ম্যাচে রিয়াল মাদ্রিদের একমাত্র গোলটি করেছিলেন রোনালদো। আর এই গোলে মেসিকে ছাড়িয়ে এককভাবে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে গোলদাতাদের তালিকার শীর্ষে উঠেছিলেন রোনালদো। 

বায়ার্নের বিপক্ষে বার্সেলোনাকে এগিয়ে দেওয়া গোলটি করে রোনালদোর করা ৭৬ গোলের রেকর্ডে ভাগ বসান মেসি। ৮০তম মিনিটে অসাধারণ এক গোল করে নিজের গোল-সংখ্যা ৭৭-এ নিয়ে যান আর্জেন্টিনার অধিনায়ক।

অনেক দিন ধরেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে গোলদাতাদের তালিকার শীর্ষস্থানটি এ দুজনের মধ্যে অদলবদল হচ্ছে। আবার এটি এককভাবে মেসির অধিকারে চলে গেল।

এবারের আসরেও এখন পর্যন্ত সর্বোচ্চ গোলের মালিক মেসিই। ইউভেন্তুসের বিপক্ষে গোলটি ছিল রোনালদোর এ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে নবম। আর মেসি বুধবার জোড়া গোলে তাকে ছাড়িয়ে দশম গোল পেলেন।