মামুনুলদের চোট নিয়ে চিন্তিত কোচ

বিশ্বকাপের বাছাই পর্বের মূল লড়াইয়ে নামার আগে দলের খেলোয়াড়দের চোট নিয়ে চিন্তায় আছেন লোডভিক ডি ক্রুইফ। তবে নতুনদের দিয়ে শূন্য স্থান পূরণের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ফুটবল দলের প্রধান এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 01:35 PM
Updated : 3 May 2015, 01:35 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে রোববার বিশ্বকাপের বাছাই পর্ব নিয়ে আলোচনা করতে এসে সাংবাদিকদের ক্রুইফ আরও জানান, বাছাই পর্বের দল এখনও চূড়ান্ত করেননি তিনি।

জাতীয় দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার ও অধিনায়ক মামনুল ইসলাম পায়ে চোট পেয়েছেন। এছাড়াও চোটে ভুগছেন ডিফেন্ডার রায়হান হাসান ও গোলরক্ষক শহিদুল আলম সোহেল।

চোট নিয়ে দুঃশ্চিন্তার কথা জানিয়ে ক্রুইফ সাংবাদিকদের বলেন, “কিছু চোট সমস্যা আছে। মামুনুল, রায়হান, গোলরক্ষকের চোট নিয়ে আমার চিন্তা আছে। কোচ হিসেবে আমি সবসময় আশা করি, তারা ফিটনেস ধরে রাখবে, সুস্থ থাকবে। চোট আসলে সবসময়ই (কোচের জন্য) চিন্তার বিষয়।”

“আপনারা যাদের কথা বলছেন, তারা দেশের শীর্ষ খেলোয়াড়। কিন্তু নতুন যারা আসছে, তারাও ভালো এবং যখন আমাদের ওই পজিশনে সমস্যা হবে, আশা করি, আমরা নতুনদের এনে সে জায়গাটা পূরণ করতে পারব”, যোগ করেন নেদারল্যান্ডসের এই কোচ।

নিজেদের মাঠে ১১ জুন কিরঘিজিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ড শুরু করবে বাংলাদেশ। ১৬ জুন তাজিকিস্তানের বিপক্ষে পরের ম্যাচ খেলবে ক্রুইফের শিষ্যরা।

বাছাই পর্বের আগে ১৪ মে উত্তর কোরিয়া ও ৪ জুন আফগানিস্তানের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই দুই প্রীতি ম্যাচের পর বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ দল চূড়ান্ত করার ইঙ্গিত দেন কোচ।

নতুন খেলোয়াড় পেতে চলতি প্রিমিয়ার লিগের খেলা ফুটবলারদের ওপর নজর রাখছেন ক্রুইফ।

“চমৎকার কিছু খেলোয়াড় এবারও দেখেছি। তবে পুরো ছবিটা পাওয়ার দরকার। দল চূড়ান্ত করতে হলে বাকি কোচদের সঙ্গেও কথা বলা দরকার। কিন্তু আপনারা আমার ওপর আস্থা রাখতে পারেন-দেশের সেরা ফুটবলারদেরই বাছাই করব আমি।”