জয়ে ফিরল ম্যান সিটি

টানা দুটি হারের পর জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েস্ট ব্রুমকে ৩-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2015, 03:08 PM
Updated : 21 March 2015, 03:08 PM

গত শনিবার লিগে বার্নলির কাছে হেরেছিল মানুয়েল পেল্লেগ্রিনির দল। এরপর গত বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে সেরা ষোলোর ফিরতি লেগে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে সিটি, প্রথম লেগেও হেরেছিল তারা।

সব ধরণের প্রতিযোগিতা মিলে শেষ ৬ ম্যাচে সিটির এটা দ্বিতীয় জয়, অন্য চারটিতে হারে তারা।

শনিবার ইতিহাদে ম্যাচের শুরুতেই চাপে পড়ে যায় ওয়েস্ট ব্রুম; দ্বিতীয় মিনিটে স্বাগতিকদের স্ট্রাইকার উইলফ্রেদ বোনিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার গ্যারেথ ম্যাকঅলি।

এরপর এক জন কম নিয়ে খেলা প্রতিপক্ষের রক্ষণে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে সিটি। ২৬তম মিনিটে এগিয়েও যায় তারা; ডি বক্সের মধ্যে জটলার মধ্যে বল ভালোভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে গোলটি করেন কোত দি ভোয়ার স্ট্রাইকার বোনি।

সোয়ানসি সিটি থেকে গত জানুয়ারিতে ইতিহাদের দলটিতে যোগ দেয়া বোনির ম্যানচেস্টার সিটির জার্সিতে এটাই প্রথম গোল।

৩১তম মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ একটা সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ডি বক্সের বাঁ-দিক থেকে স্পেনের মিডফিল্ডার হেসুস নাভাসের দুর্দান্ত একটি শট ঝাঁপিয়ে পড়ে কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

৪০তম মিনিটে সিটিকে রুখতে পারেনি ওয়েস্ট ব্রুম। খুব কাছ থেকে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের মিডফিল্ডার ফের্নান্দো।

৫৮তম মিনিটে সের্হিও আগুয়েরোর একটি শট পোস্টে লাগলে হতাশ হতে হয় সিটি সমর্থকদের। ৭২তম মিনিটে ওয়েস্ট ব্রুমের স্ট্রাইকার সাইডু বেরাহিনোর হেডও পোস্টে লাগে।

৭৭তম মিনিটে ব্যবধান ৩-০ করে সিটি; ডি বক্সের সীমানা থেকে মন্টেনেগ্রোর ফরোয়ার্ড স্তেভান ইয়োভেতিচের নিচু শটে আলতোভাবে পা ছুঁইয়ে বল জালে জড়ান দাভিদ সিলভা।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ৩০ ম্যাচে বেড়ে হলো ৬১। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট হলো ৬৪, তবে ২ ম্যাচ কম খেলেছে তারা।