ফ্রান্সের বিপক্ষে ব্রাজিল দলে নেইমারদের সঙ্গী মার্সেলো

এই মাসের শেষ দিকে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ দুঙ্গা। ২৩ সদস্যের দলে ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 08:29 AM
Updated : 6 March 2015, 08:29 AM

নেইমার, রবিনিয়ো, চিয়াগো সিলভা, দাভিদ লুইসদের নিয়ে গড়া দুঙ্গার এই দলের সবারই কম বেশি আন্তর্জাতিক ফুটবলের অভিজ্ঞতা আছে।
 
আগামী ১১ জুন থেকে চিলিতে শুরু হবে লাতিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকা। ওই টুর্নামেন্টের আগে ফ্রান্স ও চিলির বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।
 
আগামী ২৬ মার্চ প্যারিসে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। তার তিন দিন পর লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে চিলির সঙ্গে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
 
গত বছর দেশের মাটিতে বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে বড় ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছেও হারে ব্রাজিল।
 
তারপরই তখনকার কোচ লুই ফেলিপে স্কলারির পরিবর্তে দায়িত্ব পান দুঙ্গা। দ্বিতীয় মেয়াদে কোচের দায়িত্ব নেওয়া দুঙ্গার অধীনে এ পর্যন্ত ৬ ম্যাচের সবকটিতে জিতেছে ব্রাজিল দল। আর এই ম্যাচগুলোতে একটি মাত্র গোল হজম করেছে দলটি।
 
ব্রাজিল দল:
 
গোলরক্ষক: জেফারসন (বোতাফোগো), মার্সেলো গ্রোয়ি (গ্রেমিও), দিয়েগো আলভেস (ভালেন্সিয়া)
 
ডিভেন্ডার: দাভিদ লুইস (পিএসজি), মারকুইনিয়োস(পিএসজি), চিয়াগো সিলভা (পিএসজি), মিরান্দা (আতলেতিকো মাদ্রিদ), ফিলিপে লুইস (চেলসি), দানিলো (পোর্তো), ফাবিনিয়ো (মোনাকো), মার্সেলো (রিয়াল মাদ্রিদ)।
 
মিডফিল্ডার: লুইস গুস্তাভো (ভলফসবুর্গ), এলিয়াস (করিন্থিয়ান্স), সৌজা (সাও পাওলো), ফের্নান্দিনিয়ো (ম্যানচেস্টার সিটি), ফিলিপে কোতিনিয়ো(লিভারপুল), উইলিয়ান (চেলসি), ফিরমিনো (হফেনহাইম), অস্কার (চেলসি), দগলাস কস্তা (শাখতার)।
 
ফরোয়ার্ড: নেইমার (বার্সেলোনা), দিয়েগো তারদেল্লি (শানডং), রবিনিয়ো (সান্তোস)।