প্রস্তুতি সেরে উদ্বোধনের অপেক্ষায় সিলেট

প্রস্তুতি শেষে উদ্বোধনের অপেক্ষায় আছে বঙ্গবন্ধু গোল্ড কাপ। বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের আসর। সিলেটের ঐতিহ্য আর রঙ-রূপ দিয়ে গোল্ড কাপের উদ্বোধনের ক্ষণটাকে রাঙিয়ে রাখার প্রতিশ্রুতি দিয়েছেন স্থানীয় আয়োজকরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 01:33 PM
Updated : 28 Jan 2015, 01:33 PM

উদ্বোধনী অনুষ্ঠান অবশ্য দীর্ঘ সময়ের হবে না। সিলেট ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহিউদ্দিন আহমদ সেলিম জানান আধ ঘন্টার মধ্যেই উপভোগ্য উদ্বোধনী অনুষ্ঠান করবেন তারা।

“এ সময়েরে মধ্যে সিলেটের ঐতিহ্য, চা নিয়ে বিশেষ উপস্থাপনা, মণিপুরী নৃত্য দেখানো হবে। শুভ্রদেব ও মিলা উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইবেন। এছাড়াও বাউল গানও হবে।”

গত বছর বাংলাদেশ-নেপাল অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার প্রীতি ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামের গেট ভেঙে মাঠে দর্শক ঢুকে পড়েছিল। সেবার অপ্রীতিকর কিছু না ঘটলেও আয়োজনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এবার গেট নতুন করে মেরামত করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করার কথা জানান আয়োজকরা।

টিকেট বিক্রির ব্যাপারেও এবার সতর্ক থাকার কথা জানান সেলিম। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তথ্য অনুয়ায়ী, এ মাঠে দর্শক ধারণক্ষমতা ১৫ হাজারের মতো। জেলা ক্রীড়া অ্যাসোসিয়েশনের সভাপতি জানান, চাহিদার তুলনায় এ টিকেট যৎসামান্য।

“আমরা ১৫ হাজার টিকেট বিক্রি করে ফেলেছি। এখনো যদি আমাকে ১০ হাজার টিকেট দেয়া হয়, তাহলে সেগুলোও বিক্রি হয়ে যাবে। তবে নিরাপত্তার কথা ভেবে আমরা অতিরিক্ত টিকেট বিক্রি করিনি।”

তবে অভিযোগ উঠেছে, কালোবাজারীদের কবলে পড়ে মোটা অঙ্কে টিকেট কিনতে হচ্ছে সাধারণ ফুটবলপ্রেমীদেরকে। এ প্রসঙ্গে সেলিম বলেন, “আমরা যে প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে টিকেট বিক্রি করেছি, তাদের নির্দেশনা দেয়া হয়েছিল, কাউকে দুটোর বেশি টিকেট না দেয়া হয়। এখন কেউ যদি দুটো টিকেট কিনে বেশি দামে বাইরে বিক্রি করে দেয়, তাহলে আমরা কি করতে পারি।”

সিলেট জেলা স্টেডিয়ামের মাঠ নিয়েও সন্তোষ প্রকাশ করেন জেলা ক্রীড়া অ্যাসোসিয়েশনের সভাপতি, “আমি বলব, ঢাকার মাঠের চেয়েও আমাদের মাঠ ভালো।”

গ্রুপ পর্বের তিনটি ও একটি সেমি-ফাইনাল মিলিয়ে সিলেট ভেন্যুতে চারটি ম্যাচ হবে। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের তিনটি, একটি সেমি-ফাইনাল ও ফাইনালসহ মোট পাঁচটি ম্যাচ হবে।