সম্ভাবনা জাগিয়ে স্বপ্ন ভাঙল হকি দলের

সিঙ্গাপুরে ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় পর্বের সেমি-ফাইনালে খেলার দারুণ সম্ভাবনা জাগিয়েও পারেনি বাংলাদেশ। নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হওয়ার পর ওমানের কাছে শুটআউটে হেরে গেছে কৃষ্ণ কুমারের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 11:39 AM
Updated : 22 Jan 2015, 11:52 AM

কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশের হয়ে একটি করে গোল করেন ফরহাদ হোসেন সিটুল, পুস্কর খীসা মিমো ও হাসান যুবায়ের নিলয়। কিন্তু শুটআউটে দলকে কেউ-ই গোল করতে না পারায় বাংলাদেশ হারে ২-০ গোলে।

অথচ ওমানের বিপক্ষে বাংলাদেশের শুরুটা ছিল দারুণ আশা জাগানিয়া। চতুর্থ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে সিটুলের গোলে এগিয়ে যায় গোবিনাথান কৃষ্ণমূর্তির দল। তবে আট মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতায় ফেরে ওমান।

২৮তম মিনিটে ওমানকে এগিয়ে দেন আনোয়ার জুম্মান সাদ। দুই মিনিট পরই ওমানের এগিয়ে যাওয়ার স্বস্তি কেড়ে নেন মিমো। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের এই স্ট্রাইকার।

নিলয়ের গোলে স্কোরলাইন ৩-২ করে নেয় বাংলাদেশ; ৪৯তম মিনিটে ফিল্ড গোল করেন তেইশ বছর বয়সী এই খেলোয়াড়। তবে শেষ দিকে মুহান্না আল হাসানির গোলে ৩-৩ সমতা ফিরলে শুটআউটে গড়ায় ম্যাচের ভাগ্য।

ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় পর্ব বাংলাদেশ শুরুই করে হার দিয়ে। নিজেদের প্রথম ম্যাচে জাপানের কাছে ৫-১ গোলে হেরে যায় কৃষ্ণর দল। তবে পরের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মেক্সিকো ৬-১ ব্যবধানে উড়িয়ে দেয় তারা।

আর দ্বিতীয় পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে পোল্যান্ডের কাছে ৫-০ ব্যবধানে হারে বাংলাদেশ।

দ্বিতীয় পর্ব থেকে বিদায় নিশ্চিত হওয়ায় বাংলাদেশ এবার পঞ্চম থেকে অষ্টম স্থান নির্ধারণী ম্যাচ খেলবে। আগামী শুক্রবার স্থান নির্ধারণী ম্যাচে পোল্যান্ডের কাছে হেরে যাওয়া সিঙ্গাপুরের মুখোমুখি হবে জিমিরা।