লিগ কাপ থেকে চ্যাম্পিয়ন সিটির বিদায়

লিগ কাপের চতুর্থ রাউন্ড থেকেই বিদায় নিতে হলো ম্যানচেস্টার সিটিকে। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে নিউক্যাসল ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 07:11 AM
Updated : 30 Oct 2014, 07:11 AM

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে সিটি। নিউক্যাসলকে এগিয়ে দেয়া গোলটি করেন দলের তরুণ ফরোয়ার্ড রোল্যান্ডো অ্যারনস।

৭৫তম মিনিটে অসাধারণ এক গোলে ম্যানচেস্টার সিটির ম্যাচে ফেরার আশা শেষ করে দেন ফরাসি মিডফিল্ডার মুসা সিসোকো।

লিগ কাপের এই হার নিয়ে খুব বাজে একটা সময় কাটছে সিটির। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩ ম্যাচে জয়হীন থাকল তারা। ২১ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কোর বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করে ফেরে সিটি। গত শনিবার প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-১ গোলে হারে তারা।

লিগ কাপে বুধবার অন্য দুই ম্যাচে জয় পায় টটেনহ্যাম ও সাউথ্যাম্পটন। টটেনহ্যাম নিজেদের মাঠে ব্রাইটনকে হারায় ২-০ গোলে। আর প্রতিপক্ষ স্টোক সিটির মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফেরে সাউথ্যাম্পটন।
প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর ইংলিশ ফুটবলের তৃতীয় গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এই লিগ কাপ, যা পৃষ্ঠপোষকের নামে এখন ক্যাপিটাল ওয়ান কাপ নামে পরিচিত।
এরই মধ্যে কোয়ার্টার-ফাইনালের ড্রও হয়ে গেছে। শেষ চারে ওঠার লড়াইয়ে টটেনহ্যামের প্রতিপক্ষ নিউক্যাসল। আর সাউথ্যাম্পটন খেলবে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে।
শেষ আটের বাকি দুই ম্যাচে ফেভারিট চেলসি ও লিভারপুলের প্রতিপক্ষ যথাক্রমে ডার্বি কাউন্টি ও বোর্নমাথ।