জাতীয় সাঁতার: তৃতীয় দিনে ৩টি রেকর্ড

জাতীয় সাঁতারের তৃতীয় দিনে তিনটি জাতীয় রেকর্ড হয়েছে। বুধবার গোপালগঞ্জের সুইমিং পুলে হওয়া সবগুলো রেকর্ডই হয়েছে মেয়েদের বিভাগে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 04:19 PM
Updated : 22 Oct 2014, 04:19 PM

৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৩৪.৮৫ সেকেন্ড সময় নিয়ে রেকর্ডটি গড়েন শিলা। আগের জাতীয় রেকর্ডটি ছিল ডলি আক্তারের। ২০১০ সালে ৩৫.২১ সেকেন্ডে রেকর্ডটি গড়েছিলেন তিনি।

৫০ মিটার বাটারফ্লাইয়ে রেকর্ড গড়েন নৌবাহিনীর নাজমা খাতুন। রেকর্ডটি গড়তে ৩১.৭৩ সেকেন্ড সময় নেন তিনি। আগের রেকর্ডটি ছিল পাপিয়া আক্তারের, ২০১৩ সালে ওই কৃতিত্ব গড়েছিলেন পাপিয়া।

২০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে ১০ মিনিট ২.৩০ সেকেন্ড সময় নিয়ে জাতীয় রেকর্ড গড়েন নৌবাহিনীর নাজমা খাতুন, সোনিয়া আক্তার, মাহফুজা খাতুন ও লিমা আক্তার। ২০০৮ সালে ১০ মিনিট ১৫.৬৩ সেকেন্ডে আগের রেকর্ডটি গড়েছিল বিকেএসপি।

এছাড়া পুরুষদের ১৫০০ মিটার ফ্রিস্টাইলে সোনা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. জুয়েল আহম্মেদ। ২০০ মিটার ব্যাকস্ট্রোকেও সোনা জিতেছেন তিনি।

মেয়েদের ৮০০ মিটার ফ্রিস্টাইলে সোনা জিতেছেন সেনাবাহিনীর সবুরা খাতুন।

পুরুষদের ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সোনা জিতেছেন সেনাবাহিনীর মো. শাহজাহান আলী রনি।

মেয়েদের ২০০ মিটার ব্যাক স্ট্রোকে সোনা পেয়েছেন নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা।

পুরুষদের ৫০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জিতেছেন নৌবাহিনীর মো. অনিক ইসলাম।

আর পুরুষদের ২০০ মিটার ফ্রি স্টাইল রিলেতে সোনা পেয়েছেন নৌবাহিনীর মাহফিজুর রহমান, আসিফ রেজা, নজরুল ইসলাম ও রুবেল রানা।

বাংলাদেশ নৌবাহিনী ২০টি সোনা, ৮টি রূপা এবং ১১টি ব্রোঞ্জ নিয়ে পদক তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে। বাংলাদেশ সেনাবাহিনী ৯টি সোনা, ১৬টি রূপা এবং ১১টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় স্থানে আছে। আর বাংলাদেশ আনসার ৩টি রূপা এবং ৪টি ব্রোঞ্জ নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।