লিভারপুলে বিধ্বস্ত টটেনহ্যাম

গেল সপ্তাহে ম্যানচেস্টার সিটির মাঠে হারের ধাক্কা দারুণ ভাবে কাটিয়ে উঠলো লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে ৩-০ ব্যবধানে হারিয়েছে গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্ক বিডিডিনউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 02:33 PM
Updated : 31 August 2014, 02:36 PM

সম্প্রতি এসি মিলান থেকে অ্যানফিল্ডে যোগ দেওয়া মারিও বালোতেল্লিকে এই ম্যাচের প্রথম একাদশেই রাখেন কোচ ব্রেন্ডন রজার্স।

লিভারপুলের জার্সিতে অভিষেকের তৃতীয় মিনিটেই বাজিমাত করতে পারতেন ম্যানচেস্টার সিটির সাবেক খেলোয়াড় বালোতেল্লি। বাঁ দিক থেকে দেয়া ড্যানিয়েল স্টারিজের ক্রসে মাথাও লাগিয়েছিলেন কিন্তু টটেনহ্যামের ফরাসি গোলরক্ষক হুগো লরিস কোনোমতে ঠেকিয়ে দেন।

বালোতেল্লিকে হতাশ করলেও পাঁচ মিনিট পর রাহিম স্টার্লিংকে রুখতে পারেননি লরিস। ডি বক্সের বাইরে থেকে স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজের আড়াআড়ি পাস পেয়ে স্টার্লিংয়ে দিকে বল বাড়ান জর্ডান হেন্ডারসন। তা থেকেই লক্ষভেদ করেন ১৯ বছর বয়সী ইংল্যান্ডের এই মিডফিল্ডার।

৩১তম মিনিটে সহজ একটা সুযোগ নষ্ট করেন ইতালির স্ট্রাইকার বালোতেল্লি। লিভারপুলের একটা আক্রমণ রুখতে ডি বক্সের বাইরে বেরিয়ে আসেন টটেনহ্যাম গোলরক্ষক কিন্তু বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন তিনি। বল পেয়ে যান বালোতেল্লি। সামনে ফাঁকা গোলপোস্ট কিন্তু লক্ষ্য ঠিক রাখতে পারলেন না তিনি।

বিরতির তিন মিনিট আগে ম্যাচে সমতায় ফিরতে পারত স্বাগতিকরা। কিন্তু বেলজিয়ামের মিডফিল্ডার নাসের চাদলির শটটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন লিভারপুলের গোলরক্ষক।

বিরতির পরও আক্রমণের ধারাবাহিকতা বজায় রাখে লিভারপুল। দ্বিতীয়ার্ধে চতুর্থ মিনিটে গোলও পেয়ে যায় তারা।

ডিফেন্ডার এরিক ডাইয়ারকে টটেনহ্যামের ডিফেন্ডার ড্যানি রোস ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। তা থেকেই ব্যবধান বাড়ান অধিনায়ক স্টিভেন জেরার্ড।

এরপর ৬০তম মিনিটে অসাধারণ এক গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন ডিফেন্ডার আলবের্তো মোরেনো। মাঝ মাঠে নিজেদের সীমানায় প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পা থেকে বল কেড়ে নিয়ে দুর্দান্ত গতিতে ছুটে গিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন স্পেনের ওই খেলোয়াড়।

গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির মাঠ থেকে ৩-১ গোলে হেরে এসেছিল গতবারের রানার্সআপ লিভারপুল।