ম্যান ইউকে লজ্জায় ডোবালো পুঁচকে ডনস

এ কী হলো ম্যানচেস্টার ইউনাইটেডের? ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচে সোয়ানসির কাছে হার, এরপর সান্ডারল্যান্ডের সঙ্গে ড্র। আর এখন ক্যাপিটাল ওয়ান কাপে দুই ধাপ নীচের লিগের দল এমকে ডনসের কাছে হার। তাও আবার ৪-০ গোলে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 07:19 AM
Updated : 27 August 2014, 11:50 AM

গত মৌসুমে প্রিমিয়ার লিগে সপ্তম হওয়ায় ১৯ বছর পর এবার দ্বিতীয় রাউন্ড থেকে এই লিগ কাপ শুরু করতে হয় ইউনাইটেডকে। ফন গালও আশা করছিলেন, প্রতিযোগিতামূলক ম্যাচে ইউনাইটেডের হয়ে প্রথম জয়টা পাওয়ার। উল্টো শোচনীয়ভাবে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেল প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দলটি।

কিন্তু মঙ্গলবার লিগ ওয়ানের দুর্বল এই দলটির কাছেও একদম পাত্তা পায়নি লুইস ফন গালের দল।

চার বারের ক্যাপিটাল ওয়ান কাপ জয়ী ইউনাইটেড ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত গোলে কোনো শটই নিতে পারেনি। আর এর আগেই ইউনাইটেডের জালে তিনটি গোল করে ফেলে ২০০৪ সালে গড়া এমকে ডনস।

ব্রিটিশ ট্রান্সফার ফির রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদ থেকে আনহেল দি মারিয়াকে নেওয়ার দিনে ফন গালের দু:স্বপ্নটা আরো ভয়াল হলো।

অথচ মৌসুম শুরুর আগের প্রস্তুতি ম্যাচের চিত্রটা ছিল অন্যরকম। যুক্তরাষ্ট্রে প্রস্তুতি টুর্নামেন্ট জয়ের পথে রিয়াল মাদ্রিদ আর লিভারপুলের মতো পরাশক্তিকে হারায় তারা। সবাই তখন ফন গালের জাদুকরি স্পর্শে ইউনাইটেডের বদলে যাওয়ার কথাই বলছিলেন।

সেই জাদু এত দ্রুতই হারিয়ে যাবে কেইবা ভাবতে পেরেছিল তা!