যুব অলিম্পিক: হকিতে শেষ ম্যাচেও হার

যুব অলিম্পিকে গ্রুপ পর্বের শেষ ম্যাচেও হেরেছে বাংলাদেশের যুবারা। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪-৩ গোলে হেরে যাওয়ার আগে ম্যাচে ভালো লড়াই করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 03:47 PM
Updated : 20 August 2014, 03:47 PM

ইয়োগ স্পোর্টস পার্ক স্টেডিয়ামে টানা চার হারে কোয়ার্টার-ফাইনালে খেলার আশা শেষ হয়ে গেল নাইম-রাব্বিদের। ‘এ’ গ্রুপের টেবিলে ৫ দলের মধ্যে কোনো পয়েন্ট না পাওয়া বাংলাদেশের অবস্থান ৫ম।

ফাইভ এ সাইড- টুর্নামেন্টে বাংলাদেশের আর একটি ম্যাচ বাকি। ৯ম-১০ম স্থান নির্ধারণী ম্যাচে ‘বি’ গ্রুপের তলানির দলের সঙ্গে খেলবে তারা।

প্রথম ম্যাচে স্পেনের কাছে ৯-১ গোলে হেরে যায় বাংলাদেশের যুবারা। পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া (৫-২) ও কানাডার কাছে (৪-১) হার মানে বাংলাদেশ। এ তুলনায় শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করেছে তারা।

বুধবার শুরুতে পিছিয়ে পড়া বাংলাদেশকে ১৪তম মিনিটে ১-১ গোলের সমতায় ফেরান মো. নাইম উদ্দিন। মো. ফজলে হোসেন রাব্বি ও মো. দীন ইসলাম ইমনের গোলে শেষ মুহুর্ত পর্যন্ত ম্যাচে ছিল যুবারা। কিন্তু হ্যাটট্রিক তুলে নেয়া দক্ষিণ আফ্রিকার মানসুয়েট এনটুলির ৩১তম মিনিটের গোলে হেরে যায় বাংলাদেশ।

এ নিয়ে চার ইভেন্টে হতাশাজনক ফল পেল বাংলাদেশ। ভারোত্তোলনে জহুরা আক্তার রেশমা ১১ জনের মধ্যে ১০ম হন।

১০ মিটার এয়ার রাইফেলে ৩৯৭ স্কোর নিয়ে ২১ জনের মধ্যে ২০তম হয়ে বাছাইয়ে বাদ শারমিন আক্তার।

সাঁতারে ছেলেদের ৫০ মিটার ফ্রি স্টাইলে হিটেই ছিটকে পড়েন আসিফ রেজা; ২৪.৯৮ সেকেন্ড সময় নিয়ে ৫১ জনের মধ্যে ৩৪তম হয়েছেন তিনি।

নানজিংয়ের যুব অলিম্পিকের দ্বিতীয় আসরে বাংলাদেশের বাকি থাকল কেবল আর্চারিতে অংশ নেয়া। ২২ অগাস্ট শুরু হবে তা।