নেইমার-রোনালদোর গায়ে বরফ জল

খালি গায়ে বসে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোর মাথায় ঢেলে দেয়া হলো বরফ জল। না, কোনো তামাশা নয়, বরং মহৎ উদ্দেশেই এই কষ্টটুকু মেনে নিয়েছেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার। নেইমারতো নিজের মাথায় নিজেই ঢাললেন ঠাল্ডা পানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2014, 10:59 AM
Updated : 18 August 2014, 03:00 PM

সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ ড্যারেন ফ্লেচারের 'আইস বাকেট চ্যালেঞ্জ' নিয়ে এই কাজটি করেন পর্তুগালের অধিনায়ক।

তহবিল যোগাড়ের জন্য এই আইস বাকেট চ্যালেঞ্জের সূচনা করেছে যুক্তরাষ্ট্রের অ্যামাইওট্রোফিক ল্যাটেরাল স্ক্লেরোসিস (এএলএস) অ্যাসোসিয়েশন। মোটোর নিউরনের রোগ হিসেবে পরিচিত এএলএসে আক্রান্ত হলে কথা বলতে সমস্যা হয় এবং কেউ কেউ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ে। যুক্তরাষ্ট্রে প্রায় ৩০ হাজার মানুষ এই রোগে আক্রান্ত।

ফ্লেচারের চ্যালেঞ্জটা যে ঠিকমতো মেটানো হয়েছে, তা প্রমাণে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছবি ও ভিডিও দেন রোনালদো।

ইউটিউবে দেয়া রোনালদোর ভিডিওতে দেখা যায়, ভালদেবেবাসে ক্লাবের অনুশীলন মাঠে পর্তুগিজ তারকার মাথায় জল ঢালার কাজটি করছেন তার সতীর্থ ফাবিও কোয়েন্ত্রাও। রোনালদো তখন কেবল একটি আন্ডারওয়ার পরে চেয়ারে বসে ছিলেন।

আর সতীর্থ মার্সেলোর মাথায় পানি ঢালার কাজটি করেন রোনালদো নিজেই।

বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের অনেক তারকা (এএলএস) অ্যাসোসিয়েশনের এই উদ্যোগে যোগ দিয়েছে। এখন এটা ছড়িয়ে পড়ছে ফুটবলেও। রোনালদো অবশ্য মাথায় বরফশীতল পানি ঢালার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ফুটবলের বাইরের তারকাদের কাছে। তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন সঙ্গীত শিল্পী জেনিফার লোপেস, বিয়ন্সে ও লিল ওয়েনিকে।

চ্যালেঞ্জে সারা দিয়ে নেইমারও নিজের গায়ে এক গামলা ঠাণ্ডা পানি ঢালেন। তারপরই ঠাণ্ডায় নাচানাচি।