দারুণ শুরু ফন গালের ম্যান ইউর

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে শুরুটা দারুণ হলো কোচ লুইস ফন গালের। ডাচ এই কোচের অধীনে প্রাক-মৌসুম পর্বের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের ক্লাব লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ডের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 08:51 AM
Updated : 24 July 2014, 09:15 AM

প্রতিযোগিতামূলক ফুটবল শুরুর আগের প্রস্তুতি পর্বে যুক্তরাষ্ট্র সফরে মাত্রাতিরিক্ত ভ্রমণ করতে হবে বলে আগের দিন ক্ষোভ প্রকাশ করেছিলেন ফন গাল। তবে বুধবার মাঠে নেমে রুনি, ওয়েলবেকরা কোচের দুশ্চিন্তা অনেকটাই কমিয়েছেন।

ক্যালিফোর্নিয়ার প্যাস্যাডেনায় রোজ বোল স্টেডিয়ামে ৮৬ হাজার ৪৩২ জন দর্শকের সামনে ম্যাচের ১৩তম মিনিটেই ড্যানি ওয়েলবেকের গোলে এগিয়ে যায় অতিথি দলটি। ২০ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন এই স্ট্রাইকার।

এরপর প্রথমার্ধের শেষ দিকে চার মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন আরেক স্ট্রাইকার ওয়েইন রুনি। পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন রুনি। আর প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ভুলের সুযোগ কাজে লাগিয়ে করেন দ্বিতীয়টি।

৩-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা ইউনাইটেড শেষ ২৮ মিনিটে বাকি চারটি গোল করে। দুবার করে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রিচি জেমস ও ফরোয়ার্ড অ্যাশলে ইয়ং।

আরো প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ খেলবে ফন গালের দলটি। ইউনাইটেডসহ মোট আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে এই প্রতিযোগিতায় অংশ নেবে।

আগামী শনিবার ডেনভারে ইতালির ক্লাব এএস রোমার বিপক্ষে খেলবে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটি। ৩০ জুলাই ওয়াশিংটনে একই দেশের ক্লাব ইন্টার মিলানের বিপক্ষে খেলবে ইউনাইটেড। আর ২ অগাস্ট মিশিগানে তাদের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন্স লিগজয়ী রিয়াল মাদ্রিদ।