বিশ্বকাপের সেরা রদ্রিগেসের সেই গোল

মেসি, নেইমার, মুলারদের ছাড়িয়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার 'গোল্ডেন বুট' জিতেছেন আগেই। কলম্বিয়ার হামেস রদ্রিগেস এবার আরেকবার ছাড়িয়ে গেলেন নাম করা ওই সব তারকাদের। উরুগুয়ের বিপক্ষে করা তার দুর্দান্ত ভলিটি টুর্নামেন্টের সেরা গোল নির্বাচিত হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 12:25 PM
Updated : 23 July 2014, 04:46 AM

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার ওয়েবসাইটের চল্লিশ লাখ ব্যবহারকারীর ভোটে সেরা গোল নির্বাচিত করা হয়।

গোল্ডেন বুট জিততে বিশ্বকাপের এবারের আসরে সর্বমোট ৬ গোল করেন রদ্রিগেস, যার মধ্যে অন্যতম দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ের বিপক্ষে করা ওই গোল।

ম্যাচের ২৮তম মিনিটে আবেল আগিলার হেডটি কাঁধের এক প্রান্ত দিয়ে বলটি নামাতে নামাতে শরীর ঘোরান রদ্রিগেস। বল মাটিতে পড়ার আগেই ২৫ গজ দূর থেকে নেন বাঁ পায়ের দুরন্ত ভলি। উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা চেষ্টা করেছিলেন খুব। কিন্তু তাকে ফাঁকি দিয়ে ক্রসবারের ভেতরের দিকে লেগে বল ঠিকই ঢুকে যায় জালে।

এবার দিয়ে টানা তৃতীয়বারের মতো লাতিন আমেরিকার খেলোয়াড় এই পুরস্কার পেল। ২০১০ সালে উরুগুয়ের দিয়েগো ফোরলান আর ২০০৬ বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাক্সি রদ্রিগেস পুরস্কারটি জেতেন।   

ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে রবিন ফন পের্সির হেডটি।

এগিয়ে আসা স্পেনের গোলরক্ষক ইকের ক্যাসিয়াসকে ফাঁকি দিতে সামনে ঝাঁপিয়ে পুরো শরীর শূন্যে ভাসিয়ে হেডটি করেছিলেন ফন পের্সি। ক্যাসিয়াসকে পেরিয়ে বল জড়ায় জালে।