রিয়ালের কৌশলে আস্থা আছে জিদানের

সবশেষ ম্যাচ জিতলেও লা লিগায় রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছে না। তবে দল নিয়ে বিশ্বাস হারাচ্ছেন না জিনেদিন জিদান। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সামনে রেখে দলের কৌশলের ওপর আস্থা রাখছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2017, 08:09 AM
Updated : 26 Sept 2017, 08:10 AM

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। লা লিগায় আলাভেসকে হারিয়ে আসা রিয়ালকে কিছুটা হলেও চোখ রাঙানি দিচ্ছে পরিসংখ্যান; বরুসিয়ার মাঠে কখনই জিততে পারেনি তারা।

লা লিগায় ছয় ম্যাচে তিন জয় পাওয়া রিয়াল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের শুরু অ্যাপোয়েলকে হারিয়ে। তবে ওই ম্যাচে দলটির খেলা দৃষ্টিনন্দন ছিল না। কিন্তু জিদান দলের কৌশল নিয়ে খুশি। আলাভেসকে হারানোর আত্মবিশ্বাসী কাজে লাগাতে প্রত্যয়ী।

“আমরা যা করছি এবং আমাদের যে খেলোয়াড় আছে তাতে আমার আস্থা আছে। যদি আমরা কাল (বরুসিয়ার বিপক্ষে) গোল পাই, তাহলে দারুণ। কিন্তু সপ্তাহের শেষেও সেটা আমাদের করে যেতে হবে।”

“লা লিগা সবচেয়ে জটিল লিগ। সবচেয়ে কঠিন। তবে এই জটিলতা আমাদেরকে সর্বোচ্চ পর্যায়ে রাখে। এটা (লা লিগার দুঃসময়) হতে পারে যে আমরা দুর্দান্ত ছিলাম না কিন্তু এ বছর আমরা যেভাবে খেলছি, তা নিয়ে আমি চিন্তিত নই।”

ইউরোপ সেরার আসরে এবার ডর্টমুন্ডের শুরুটা হয়েছে টটেনহ্যাম হটস্পার্সের মাঠে হেরে। তবে জার্মানির দলটাকে মোটেও সহজ প্রতিপক্ষ মনে করছেন না রিয়াল কোচ।

“এটা সত্য যে, আমরা কখনই এখানে (বরুসিয়ার মাঠে) জিততে পারিনি এবং এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা ভালো ফুটবল ম্যাচ খেলতে চাই।”

“প্রতিপক্ষের গোলের সুযোগ পাওয়া নিয়ে আমি চিন্তিত নই। যেটা নিয়ে চিন্তিত, তা হচ্ছে ভালো ফুটবল খেলা। কিন্তু প্রতিপক্ষ আমাদের খেলাটা কঠিন করে তুলবে।”