বর্ষসেরার পুরস্কার জয়ের ভাবনায় বিভোর নন নেইমার

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের স্বপ্ন থাকলেও তাতে বিভোর নন ব্রাজিলের তারকা নেইমার। এ মৌসুমে পিএসজিতে যোগ দেওয়া এই ফরোয়ার্ড জানিয়েছেন, প্রথমবারের মতো পুরস্কারটি জয়ের চেয়ে দলগত সাফল্যই তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 04:27 PM
Updated : 13 Sept 2017, 04:27 PM

গত মাসে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। অনেকের মতে, লিওনেল মেসির ছায়া থেকে বের হয়ে বর্ষসেরার দৌড়ে নিজেকে অন্যতম দাবিদার করে তুলতেই কাম্প নউ ছাড়া ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

কারণ যেটাই হোক না কেন, ফরাসি ক্লাবটিতে নেইমারের শুরুটা হয়েছে দুর্দান্ত। অভিষেক ম্যাচ থেকেই নতুন সতীর্থদের সঙ্গে মানিয়ে নেওয়া নেইমার এ পর্যন্ত দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ খেলে পাঁচটি করে গোল করেছেন ও করিয়েছেন। এর মধ্যে সবশেষ মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে ৫-০ গোলের জয়ে দলকে এগিয়ে দেন তিনি।

ম্যাচ শেষে নেইমার জোর দিয়ে বলেন, ব্যক্তিগত ট্রফি জয়ের স্বপ্নে মগ্ন না হয়ে থেকে তিনি দলকে সাফল্য এনে দিতে চেষ্টা করতে চান।

“অবশ্যই একজন ফুটবলার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে চায়। কিন্তু তা নিয়ে আমার ভাবতে হবে না। আমাদের দল, আমাদের ক্লাবের জন্য কি ভালো আমাকে সেটা ভাবতে হবে।”

“এটা দারুণ একটা দল। আমরা যদি এভাবে এগিয়ে যেতে পারি তাহলে টুর্নামেন্ট জেতার ভালো সুযোগ আছে আমাদের।”

“জয় দিয়ে শুরু করতে পেরে আমি খুব খুশি। অবশ্যই, এটা শুধু গোল পাওয়ার বিষয় নয়, এটাই (জয়) সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর জন্যেই আমরা এসেছিলাম। এই ম্যাচ নিয়ে আমি খুব খুশি।”