রোমাঞ্চকর জয়ে শুভসূচনা আর্সেনালের

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে লেস্টার সিটিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 08:55 PM
Updated : 12 August 2017, 05:24 AM

শনিবার রাতে ইপিএলের প্রথম ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে শুরুতেই এগিয়ে যাওয়ার পর দুইবার পিছিয়ে পড়ে আর্সেনাল। তবে শেষ দশ মিনিটে একের পর এক আক্রমণ থেকে দুই বার লক্ষ্যভেদ করে ৪-৩ গোলের দারুণ জয় তুলে নেন আর্সেন ভেঙ্গারের দল।
 
গত মাসেই আর্সেনালে যোগ দেওয়া আলেকসঁদ লাকাজেতের প্রিমিয়ার লিগ অভিষেক এর চেয়ে ভালো বুঝি আর হতে পারতো না। ফরাসি এই ফরোয়ার্ডের হেডে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ডান দিক থেকে তাকে দারুণ ক্রস দিয়েছিলেন মিশরের মিডফিল্ডার মোহামেদ এলনেনি।
 

প্রিমিয়ার লিগের ইতিহাসে অভিষেকের পর সবচেয়ে কম সময়ে গোল করার রেকর্ড গড়লেন লাকাজেত।
পিছিয়ে পড়ার ৯৪ সেকেন্ড পরই সমতা ফেরায় ২০১৫-১৬ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। বাইলাইন থেকে ব্রিটিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ারের হেডে ছয় গজ বক্সে বল পেয়ে হেডে জালে পাঠান জাপানের ফরোয়ার্ড শিনজি ওকাজাকি।
খেলার ধারার বিপরীতে ২৯তম মিনিটে এগিয়ে যায় লেস্টার। ব্রিটিশ মিডফিল্ডার মার্ক অ্যালব্রাইটনের ছয় গজ বক্সে বাড়ানো ক্রস থেকে গোলটি করেন জেমি ভার্ডি।
প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে আর্সেনাল; বসনিয়ার ডিফেন্ডার সেয়াদ কোলাশিনাচের ছোট পাস পেয়ে লক্ষ্যভেদ করেন ড্যানি ওয়েলবেক।
দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে আবারও এগিয়ে যায় লেস্টার। রিয়াদ মাহরেজের কর্নার থেকে কোনাকুনি হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংল্যান্ডের স্ট্রাইকার ভার্ডি।
৩-২ ব্যবধানে এগিয়ে জয়ই দেখছিল লেস্টার; কিন্তু শেষ দিকে দুই মিনিটের মধ্যে দুই গোল করে হিসেব পাল্টে দেয় আর্সেনাল। দুটি গোলই আসে কর্নার থেকে।
৮৩তম মিনিটে কর্নার থেকে বল ঠিকমতো বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান গ্রানিত জাকা। তার দারুণ ক্রস ডি-বক্সে ডান দিকে পেয়ে একটু এগিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বদলি নামা অ্যারন র‌্যামজি।
দুই মিনিট পরের কর্নার থেকে দারুণ এক হেডে বল জালে পাঠিয়ে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান আরেক বদলি খেলোয়াড় অলিভিয়ে জিরুদ।