জর্ডানের বিপক্ষে ভাগ্যকে পাশে চায় বাংলাদেশ

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের প্রথম ম্যাচের প্রতিপক্ষ শক্তিশালী জর্ডানের বিপক্ষে শিষ্যদের কাছ থেকে সেরাটা চাইছেন কোচ অ্যান্ড্রু অর্ড। সেই সঙ্গে ভাগ্যকেও পাশে চাইছেন অস্ট্রেলিয়ান এই কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2017, 02:30 PM
Updated : 18 July 2017, 02:48 PM

ফিলিস্তিনের হেবরনের দুরা স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের বাছাই পর্বে আগামী বুধবার জর্ডানের মুখোমুখি হবে যুবারা।

জাতীয় দলের র‌্যাঙ্কিংয়ে জর্ডান ১০৮তম। বাংলাদেশ ১৯০তম। যুব পর্যায়ের ম্যাচ হলেও দুই দলের পার্থক্যটা জানা অর্ডের। এ কারণে শিষ্যদের সেরাটার সঙ্গে ভাগ্যকে পাশে পাওয়ার আশা তার।

“যেটা নিশ্চিত, সেটা হচ্ছে আমাদের সামর্থ্যের সেরাটা দিতে হবে। একটা দল হয়ে খেলতে হবে। ম্যাচে আমাদের একটু ভাগ্যের সাহায্যেরও দরকার। আমরা স্বপ্ন দেখতে ভালোবাসি এবং ভালো কিছু অর্জন করতে পারি। ফুটবলে সবসময়ই আশা থাকে এবং এ কারণে এটা এত জনপ্রিয় খেলা।”

 

“মধ্যপ্রাচ্যের অন্য দলগুলোর মতোই হবে জর্ডান, কিন্তু তাদের খেলায় কিছুটা ইউরোপীয় ছাপ থাকবে। তারা গতিময় ফুটবল খেলবে। ফিজিক্যাল অ্যাপ্রোচও বেশি দেখাবে। তাদের ভুলের সুযোগ আমাদের নিতে হবে। নিজেদের তৈরি করা সুযোগও কাজে লাগাতে হবে।”

মাঠের লড়াইয়ে নামার আগে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে নেপাল ও কাতারের কাছে হারে যুবারা। ওই দুই ম্যাচের অভিজ্ঞতা থেকে অর্ড জানান, তার শিষ্যদের পুরো নব্বই মিনিট লড়াই করার সামর্থ্য আছে। অধিনায়ক সোহেল রানাও জানান, আত্মবিশ্বাসী তারা।

“আমরা ফিলিস্তিন আসার আগে নেপাল ও কাতারের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছি। একটা দল হিসেবে আমরা এখন আরও বেশি আত্মবিশ্বাসী এবং প্রস্তুত। কোচ আমাদের যে নির্দেশনা দিয়েছেন সেটা অনুসরণ করা এবং টুর্নামেন্টে ভালো করার চেষ্টা করব।”