ফিলিস্তিন সফরে অভিজ্ঞতা নেওয়াই লক্ষ্য অর্ডের

অনূর্ধ্ব-২৩ দল নিয়ে প্রথম মিশন ঘিরে তেমন কোনো প্রত্যাশা নেই অ্যান্ড্রু অর্ডের। ফিলিস্তিনে হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অভিজ্ঞতা অর্জন করাই মূল লক্ষ্য বাংলাদেশের নতুন কোচের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 01:48 PM
Updated : 19 June 2017, 01:48 PM

আগামী ১৯ থেকে ২৩ জুলাই হবে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। বাংলাদেশের সঙ্গে ‘ই’ গ্রুপে আছে জর্ডান, তাজিকিস্তান ও স্বাগতিক ফিলিস্তিন।

এই বাছাই সামনে রেখে আগামী মঙ্গলবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ৩৬ জন খেলোয়াড় নিয়ে ক্যাম্প শুরু করবেন অর্ড। সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সংবাদ সম্মেলনে প্রথম মিশনের লক্ষ্য নিয়ে কথা বলেন ইংলিশ বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান কোচ।

“জর্ডান, ফিলিস্তিন সব দলই শক্তিশালী। ফিলিস্তিনে খেলার সময় মাঠে কুয়াশা থাকবে। আমাদের জন্য সহজ ম্যাচ হবে না। তাজিকিস্তানও শক্তিশালী। আমাদের বাছাই পর্বের জন্য ফিট হতে হবে; উন্নতি করতে হবে। কিছু অভিজ্ঞতা নিতে হবে।”

“আপনাকে বাস্তববাদী হতে হবে। এই টুর্নামেন্ট থেকে আমার কোনো প্রত্যাশা নেই। তবে এই খেলোয়াড়দের দেখুন, তারা আগামীতে জাতীয় দলে ঢুকতে পারে। ক্যাম্পে ৩৬ জনের মধ্যে নয় জন আছে অনূর্ধ্ব-১৯ দলের। তারা কিছু অভিজ্ঞতা অর্জন করবে।”

অনূর্ধ্ব-২৩ দলের জন্য দুই দফা ট্রায়ালে ৫৪ জনকে বাছাই করা হয়েছিল। তার মধ্য থেকে ৩৬ জনকে ক্যাম্পের দলে নেওয়া হয়েছে।