মেসির পাশে থাকবে বার্সেলোনা

কর ফাঁকির মামলায় ২১ মাসের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে লিওনেল মেসির আপিল স্পেনের সুপ্রিম কোর্ট খারিজ করে দেওয়ার পর দলের সেরা এই খেলোয়াড়ের পাশে থাকার কথা  জানিয়েছে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 12:04 PM
Updated : 25 May 2017, 12:04 PM

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির জন্য গত ৬ জুলাই আর্জেন্টিনার এই তারকা ফুটবলার ও তার বাবাকে কারাদণ্ড দেয় স্পেনের একটি আদালত। ওই রায়ের বিরুদ্ধে মেসির আপিল খারিজ করে দেয় দেশটির সর্বোচ্চ আদালত।

মেসি আপিলে হারার পর বার্সেলোনা জানায়, তাদের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড় ও তার পরিবারের প্রতি ক্লাবের পক্ষ থেকে পুরো সমর্থন রয়েছে।

কাতালান ক্লাবটির মুখপাত্র জোজেপ ভিভেস বলেন, “লিওনেল মেসি, তার বাবা হোর্হে মেসি ও তার পরিবারের প্রতি আবারও ক্লাব পূর্ণ সমর্থন জানাচ্ছে।”

বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ এ ব্যাপারে তারকা এই খেলোয়াড়ের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানান ওই মুখপাত্র।

আপিল খারিজ হলেও জেলে জেতে হবে না পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলারকে। স্পেনের আইন অনুযায়ী, সহিংস অপরাধ না করলে সাধারণত দুই বছরের নীচে সাজার ক্ষেত্রে কারাবাস হয় না।

২০১৬ সালে বিচারের শুরু থেকেই কর ফাঁকির বিষয়টি প্রত্যাখান করে আসছিলেন মেসি। বলে আসছিলেন, নিজের আর্থিক বিষয়ে কিছুই জানেন না তিনি। খেলাতেই সব নজর তার।