সাম্পাওলি নয়, মেসির সঙ্গে বসবেন আর্জেন্টিনার ফুটবল প্রধান

আর্জেন্টিনার সম্ভাব্য নতুন কোচ হিসেবে শোনা যাচ্ছে সেভিয়ার হোর্হে সাম্পাওলির নাম। এই খবরে চটে আছে স্পানিশ ক্লাবটি। এরই মধ্যে আবার স্পেনে যাচ্ছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লাওদিও তাপিয়া। তবে যাওয়ার আগে তিনি জানিয়েছেন, মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলের বিষয়ে আলোচনা করতে যাচ্ছেন তিনি, সাম্পাওলির সঙ্গে বসতে নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 01:18 PM
Updated : 13 April 2017, 01:18 PM

চার ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া লিওনেল মেসিকে ডেকেছে ফিফা। আগামী ৪ মে শাস্তি কমানোর জন্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন এই ফরোয়ার্ড।

বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার কাছে হেরে যাওয়ার পর আর্জেন্টিনার কোচের পদ ছাড়তে হয় এদগার্দো বাউসাকে। সাম্পাওলিকে দিয়ে আর্জেন্টিনা বাউসার জায়গা পূরণ করতে চাইছে বলে খবর আসায় সেভিয়া এএফএকে হুঁশিয়ারি দিয়েছে। সেভিয়ার সঙ্গে চুক্তি শেষ করতে বোঝাতে তার সঙ্গে আর্জেন্টিনা কোনো যোগাযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে  ক্লাবটি।

বিশ্বকাপের বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে রেফারির সঙ্গে অখেলোয়াড়সূলভ আচরণ করে চার ম্যাচে নিষেধাজ্ঞা পাওয়া মেসির সঙ্গে তাপিয়ার বৈঠকের প্রসঙ্গে সাম্পাওলির বিষয়টিও আলোচনায় উঠে আসে। গুঞ্জন আছে আরেক স্প্যানিশ দল আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনের সঙ্গে যোগাযোগ রাখছে আর্জেন্টিনা। এরই প্রেক্ষাপটে নিজের স্পেন যাত্রার উদ্দেশ্য জানিয়েছেন এএফএ সভাপতি।

“চিলির বিপক্ষে ম্যাচের পর চার ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া মেসিকে আগামী ৪ মে কথা বলার জন্য ডেকেছে ফিফা। এটা ভীষণ গুরুত্বপূর্ণ, সেখানে এএফএর আইনজীবীদের নিয়ে শাস্তি কমানোর জন্য সে যোগ দেবে।”

“এ কারণেই আমি বৃহস্পতিবার বার্সেলোনায় যাব মেসিকে বোঝানোর জন্য।”

“এই সফরে আমার লক্ষ্য শুধু মেসির সঙ্গে দেখা করা। কেননা, জাতীয় দলের কোচ নিয়োগ নিয়ে আমরা স্থির আছি কারণ এ জন্য আমাদের হাতে সময় আছে।”

“আমি শুধু মেসির সঙ্গে নিষেধাজ্ঞা নিয়ে কথা বলতে চাই, যেটা এএফএর কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে।”