রোলবল বিশ্বকাপে স্বপ্ন ভাঙা সেমিতে বাংলাদেশ কোচের চড়কাণ্ড!

ইরানের কাছে হেরে রোলবল বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। এ ম্যাচে ইরানের কোচকে চড় মেরে টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশকে লজ্জায় ডুবিয়েছেন দলের ভারতীয় কোচ সুনীল ধাগে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 11:45 AM
Updated : 22 Feb 2017, 11:49 AM

মিরপুর ইনডোর স্টেডিয়ামে বুধবার ইরানের কাছে ১৩-৩ গোলে হারে বাংলাদেশ। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে লক্ষ্যভেদের পর গোলরক্ষকের উদ্দেশে বাজে অঙ্গভঙ্গি করেন বাংলাদেশের ফরোয়ার্ড হৃদয়। বিষয়টি মেনে নিতে পারেননি ইরানের কোচ ও খেলোয়াড় দুই ভূমিকাতেই থাকা রেজা শেখ জাফরি। তিনি এসে হৃদয়কে ধাক্কা মেরে ফেলে দেন। রেফারি জাফরিকে লালকার্ড দিয়ে বের করে দেন।

বাংলাদেশের কোচ সুনীল জাফরির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তাকে চড় মেরে বসেন। রেফারি লালকার্ড দিয়ে বের করে দেন ভারতীয় এই কোচকেও।

ম্যাচ শেষে আচরণের জন্য সবার সামনে করজোড়ে ইরানের জাফরির কাছে ক্ষমা চান বাংলাদেশ কোচ সুনীল। জাফরিও ম্যাচ শেষে বলেন, “ঘটনাটি দুঃখজনক। তবে গোলের পর বাংলাদেশের খেলোয়াড় যে কাজটি করেছে, সে জন্য তাকে লালকার্ড দেওয়া উচিত ছিল। কিন্তু রেফারি হলুদ কার্ড দিয়েছে। রেফারির সিদ্ধান্তকে সম্মান জানিয়েছি আমরা।”

রোলবল বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা ছিল দারুণ। হংকংকে ১৯-১ ব্যবধানে উড়িয়ে রোলবল বিশ্বকাপের চতুর্থ আসর শুরু করা হৃদয়রা দ্বিতীয় ম্যাচে ভুটানকে হারিয়েছিল ৯-২ ব্যবধানে। এরপর মিয়ানমারকে ১১-০ গোলে উড়িয়ে সেরা ষোলো নিশ্চিত করা আসিফরা ফিজিকে হারিয়ে পুল ‘ডি’ এর চ্যাম্পিয়ন হয়ে সেরা ষোলোয় ওঠে। চাইনিজ তাইপেকে ১২-১ হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে বাংলাদেশ।

রোলবল বিশ্বকাপের গত তিন আসরে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য ছিল সপ্তম হওয়া। নেপালকে ৬-৩ গোলে হারিয়ে প্রথমবারের মতো সেমি-ফাইনালে ওঠে বাংলাদেশ।