বার্সাই ফাইনালের যোগ্য: এনরিকে

কোপা দেল রের সেমি-ফাইনালের ঘটনাবহুল ফিরতি লেগে পরাজয় এড়াতে পারায় নিজেদের ভাগ্যবান মনে করছেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। তবে টানা চার মৌসুম প্রতিযোগিতাটির ফাইনাল নিশ্চিত করা কাতালান দলটিকে শিরোপার চূড়ান্ত লড়াইয়ের জন্য যোগ্যই ভাবছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 11:52 AM
Updated : 8 Feb 2017, 11:52 AM

কাম্প নউতে বাংলাদেশ সময় রোববার রাতে লাল আর হলুদ কার্ডের ছড়াছড়ির ম্যাচে লুইস সুয়ারেসের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শেষ দিকে আতলেতিকোর কেভিন গামেরোর গোলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচ। তবে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানের জয় নিয়ে ফাইনালে উঠে কাতালান ক্লাবটি।

ম্যাচে সমতা ফেরানোর আগে গামেরো পেনাল্টি থেকে গোল করতে পারেননি। এছাড়া যোগ করা সময়ে এগিয়ে যাওয়ার খুব কাছে এসে পড়েছিল সিমেওনের দল।

বার্সেলোনা পরাজয় এড়ালেও খেসারত দিতে হয়েছে। লাল কার্ড পেয়েছেন দলের দুই খেলোয়াড় সুয়ারেস ও সের্হি রবের্তো। ফলে শিরোপার চূড়ান্ত লড়াইয়ে খেলতে পারবেন না তারা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানালেন এনরিকে বলেন, “এটা ছিল খুবই কঠিন ও শ্রমসাধ্য। কিন্তু আমাদের অবশ্যই খুশি হতে হবে। আমরা কিভাবে খেলেছি সেটার জন্য নয়। কারণ দল ইতিহাস গড়তে চলছে।”

“৯০ মিনিটের খেলা অনুযায়ী আমরা এই ফলের যোগ্য নই, কিন্তু এই রাতের আগে (প্রথম লেগে) আমরা যা করেছি তাতে আমরা ফাইনালে যাওয়ার যোগ্য।”

ফিরতি লেগের ম্যাচে দল যে ভুলগুলো করেছে, সেগুলো বিশ্লেষণ করবেন বলেও জানান বার্সেলোনা কোচ।