‘গ্রিজমানের চেয়ে নেইমার এগিয়ে’

ব্রাজিলের ফিলিপে লুইস নিজেকে জাতীয় দল সতীর্থ নেইমারের সবচেয়ে বড় ভক্ত হিসেবে দাবি করেছেন। ক্লাব সতীর্থ অঁতোয়ান গ্রিজমানের চেয়েও বার্সেলোনা তারকাকে এগিয়ে রাখলেন আতলেতিকো মাদ্রিদের এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 02:40 PM
Updated : 27 Oct 2016, 02:40 PM

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত কাম্প নউয়ের ক্লাবটির হয়ে মোট ৯১টি গোল করেছেন নেইমার। কাতালান ক্লাবটির হয়ে এ পর্যন্ত নয়টি শিরোপা জেতা এই তারকা ফরোয়ার্ড গত বছর ফিফা ব্যালন ডি’অরে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পেছনে থেকে তৃতীয় হন।

অবশ্য সম্প্রতি ঘোষিত ২০১৫-১৬ মৌসুমে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কারটি মেসি, রোনালদো ও নেইমারকে পিছনে ফেলে জিতে নিয়েছেন গ্রিজমান। এই ফরাসি স্ট্রাইকার গত মৌসুমে ক্লাবের হয়ে ২২টি গোল করেন। তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা আতলেতিকোর হয়ে পুরো মৌসুম ধরে দারুণ খেলেন তিনি।

তারপরও নেইমারকেই এগিয়ে রাখছেন লুইস। ক্লাবে গ্রিজমানের সঙ্গে এবং জাতীয় দলে নেইমারের সঙ্গে খেলায় দুজনকেই খুব কাছ থেকে দেখেছেন ৩১ বছর বয়সী এই ডিফেন্ডার। তার অনুভূতি, ভবিষ্যতে বিশ্ব সেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে নেইমারের সম্ভাবনাই বেশি।

ব্রাজিলের একটি টিভি চ্যানেলকে লুইস বলেন, “বিশ্বের সেরা খেলোয়াড় হতে নেইমার লড়াই করতে পারে। তার সেই যোগ্যতা আছে। সে অনন্য যখন সে ড্রিবল করে, সে যেভাবে বল নিয়ে দৌড়ায় তেমনটা বিশ্বের আর কোনো খেলোয়াড় পারে না।”

“সে শুধু গোল (করতে ও করানো) নিয়ে ভাবে, গোলের জন্য ড্রিবল করে। সে অনেক উঁচু মানের। ম্যাচে সে পার্থক্য গড়ে দেয়।”

“(ব্রাজিল জাতীয় দলে) তার সঙ্গে যখন আমি খেলি ও অনুশীলন করি, আমি বুঝতে পারি যে সে অসাধারণ খেলোয়াড়। আমার মনে হয়, অনেক মানুষকেই সে বিস্মিত করে।”

“আমি নেইমারের এক নম্বর ভক্ত। আমি তাকে গ্রিজমানের চেয়ে ছোট এক ধাপ এগিয়ে রাখব।”