ঘরের মাঠে আর্সেনালের হোঁচট

অদম্য ছুটে চলা আর্সেনালের জয়রথে ছেদ পড়েছে। শিরোপাপ্রত্যাশী দলটিকে তাদেরই মাঠে রুখে দিয়েছে পয়েন্ট তালিকার নীচের দিকে থাকা মিডলসবরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2016, 03:54 PM
Updated : 22 Oct 2016, 05:30 PM

শনিবার বিকালে এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

হোঁচট খেলেও ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে আর্সেনাল। অবশ্য দিনের শেষ ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে গানারদের ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে লিভারপুলের। এক ম্যাচ খেলা অল রেডদের পয়েন্ট ১৭।

লিভারপুলের কাছে ঘরের মাঠে ৪-৩ গোলে হেরে লিগ শুরু করা আর্সেনাল পরের ম্যাচে লেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। এরপর লিগে টানা ছয় ম্যাচ জেতার পর পয়েন্ট হারাল ক্লাবটি।

স্বাগতিকদের প্রথমার্ধেই চমকে দিতে পারতো পুঁচকে মিডলসবরো। ২১তম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন স্প্যানিশ মিডফিল্ডার আদামা ত্রাওরে; কিন্তু তার দেরিতে নেওয়া শট ঠেকিয়ে দেন পেতর চেক। ফিরতি বলে আলভারো নেগ্রেদোর শটও ঠেকিয়ে দেন চেক রিপাবলিকের এই গোলরক্ষক।

পরের মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার গাস্তোন রামিরেসের জোরালো ফ্রি-কিক ক্রসবারে লাগলে বড় বাঁচা বেঁচে যায় আর্সেনাল। ৩৫তম মিনিটে ফের চেকের নৈপুণ্যে জাল অক্ষত থাকে স্বাগতিকদের। খুব কাছ থেকে নেওয়া ত্রাওরের হেড ঠেকান তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে আলেক্সিস সানচেসের গোলমুখে উঁচু করে বাড়ানো বলে মাথা লাগাতেই পারেননি আর্সেনালের ফরাসি ডিফেন্ডার লরাঁ কোসিয়েলনি। ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সানচেসের নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক ভিক্তর ভালদেস।

শেষ দিকে একের পর এক আক্রমণ করা আর্সেনাল যোগ করা সময়ে বল জালে পাঠিয়েছিল। কিন্তু মেসুত ওজিল অফসাইডে থাকায় কাঙ্ক্ষিত গোল আর মেলেনি।

দিনের অন্য ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন লেস্টার সিটি ৩-১ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। ৯ ম্যাচে লেস্টারের পয়েন্ট ১১।