মেসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে বার্সায় আলোচনা

লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করতে আলোচনা চলছে বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2016, 09:17 AM
Updated : 31 August 2016, 09:53 AM

বর্তমানে বার্সেলোনার সঙ্গে ২০১৮ সাল পর্যন্ত খেলার চুক্তি আছে মেসির। তবে দলের সেরা তারকাকে এর পরেও ধরে রাখতে নতুন চুক্তি করতে চায় লা লিগা চ্যাম্পিয়নরা।

এর আগে গত জুলাইয়ে খবর বের হয়েছিল, নতুন চুক্তি সারতে দুই পক্ষই সমঝোতায় পৌঁছেছে।

বার্তোমেউয়ের কথা অনুযায়ী, ২৯ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডের আনুষ্ঠানিকভাবে নতুন চুক্তিতে সই করাটা এখন শুধু সময়ের ব্যাপার।

“মেসির (বর্তমান) চুক্তিতে এখনও দুই বছর আছে, কিন্তু আমরা (চুক্তি) নবায়ন করতে তার সঙ্গে কথা বলব; কারণ আমরা চাই সে এখানেই খেলা চালিয়ে যাক।”

এবারের লা লিগায় এখন পর্যন্ত হওয়া বার্সেলোনার দুটি ম্যাচেই খেলেছেন মেসি। প্রথম ম্যাচে রিয়াল বেতিসকে ৬-২ ব্যবধানে উড়িয়ে দিতে জোড়া গোল করেন তিনি। গত রোববার রাতে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ইভান রাকিতিচের গোলে জেতে বার্সেলোনা।

এ সপ্তাহের আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তবে সোমবার এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, আর্জেন্টাইন এই তারকা হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন।

চোটের অবস্থা বুঝে অবসর ভেঙে ফেরা মেসির খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে নতুন কোচ এদগার্দো বাউসার সঙ্গে আলোচনায় সিদ্ধান্ত পাল্টে ফেরার সিদ্ধান্ত নেন বার্সেলোনা তারকা।

আগামী ২ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে দেশের মাটিতে খেলবে আর্জেন্টিনা। পরে ৭ সেপ্টেম্বর ভেনেজুয়েলার মাঠে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।