আতলেতিকো ম্যাচে মাথা ঠাণ্ডা রাখার পরামর্শ বেলের

আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের আবেগ নিয়ন্ত্রণে রাখার পরামর্শ দেন গ্যারেথ বেল। আর এর জন্য তাদের কঠোর পরিশ্রম করতে হবে বলে মনে করেন স্পেনের সফলতম ক্লাবটির এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 02:19 PM
Updated : 26 May 2016, 02:19 PM

একাদশ বারের মতো ইউরোপ সেরার মুকুট জয়ের লক্ষ্যে আগামী শনিবার মিলানের মাঠ সান সিরোতে এ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর মুখোমুখি হবে রিয়াল।

২০১৪ সালে এই আতলেতিকোকে হারিয়েই দশম শিরোপা জিতেছিল রিয়াল। লিসবনে সেবারের ফাইনালে ১২টি হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। এর মধ্যে ৭টি হলুদ কার্ড দেখেছিল আতলেতিকোর খেলোয়াড়রা।

এবার সতীর্থদের সেরা খেলাটা খেলতে মাথা ঠাণ্ডা রাখতে বলেন বেল।

“মূল বিষয় হচ্ছে তোমাদের আবেগ নিয়ন্ত্রণে রাখা। আবেগকে নিজের সঙ্গে চলতে দিলে তা তোমার আর ম্যাচের ক্ষতি করতে পারে। ফুটবলে মনোযোগ দেওয়াটা গুরুত্বপূর্ণ।”

চলতি মৌসুমে দারুণ পারফরম্যান্স করা দিয়েগো সিমেওনের আতলেতিকো তৃতীয় স্থানে থেকে লা লিগা শেষ করে।

বেল বলেন, “আমি নিশ্চিত নই তারা (২০১৩-১৪ মৌসুমের চেয়ে) শক্তিশালী, নাকি নয়। কিন্তু আমরা জানি, তারা খুব ভালো একটি দল এবং খুব ভালো গোছানো। আমরা জানি, ফাইনালটি খুব কঠিন হবে। কিন্তু আমরা ভালো প্রস্তুতি নেব।”

“আরেকটা ফাইনালে ওঠা দারুণ। এখানে আসতে সবাই কঠোর পরিশ্রম করেছে এবং আবার শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। আশা করি, আমরা সুযোগটি কাজে লাগাতে পারব এবং ম্যাচটি জিতব।”