বায়ার্নের ড্রয়ে টিকে রইল ডর্টমুন্ডের আশা

জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত বায়ার্ন মিউনিখের। কিন্তু বরুসিয়া মনশেনগ্লাডবাখের সঙ্গে ড্র করে অপেক্ষা বাড়লো জার্মানির বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নদের। আর এতে শিরোপা জয়ের আশা টিকে রইল ভলফ্সবুর্গকে হারানো দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2016, 03:57 PM
Updated : 30 April 2016, 03:57 PM

নিজেদের মাঠে শনিবার মনশেনগ্লাডবাখের সঙ্গে ১-১ গোলে ড্র করে বায়ার্ন। একই দিন নিজেদের মাঠে ভলফ্সবুর্গকে ৫-১ গোলে উড়িয়ে দেয় ডর্টমুন্ড।
 
দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ফেলার লক্ষ্য নিয়ে খেলতে নামা বায়ার্ন শুরু থেকে মনশেনগ্লাডবাখের রক্ষণে চাপ দিতে থাকে। এর ফলও দ্রুতই পেয়ে যায় তারা। টমাস মুলারের সহায়তায় জার্মানির সেন্টার ব্যাক সের্দার তাসচি ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে দেন। 
 
পিছিয়ে পড়ে স্বাগতিকদের রক্ষণে চাপ সৃষ্টি করতে থাকে পঞ্চম স্থানে থেকে এই ম্যাচ খেলতে নামা মনশেনগ্লাডবাখ। বায়ার্নের সঙ্গে সমান তালে লড়ে যাওয়া দলটি ভালো কিছু আক্রমণও করে। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রথমার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। 
 

দ্বিতীয়ার্ধের শুরুটাও ভালোই করে গোল শোধে মরিয়া মনশেনগ্লাডবাখ। এই অর্ধের প্রথম দুটি আক্রমণ তারাই করে।
৭২তম মিনিটে দলকে সমতায় ফেরান আন্ড্রে হান। সতীর্থের থ্রু বল পেয়ে বক্সের মধ্য থেকে জোরালো শটে গোলটি করেন জার্মানির এই ফরোয়ার্ড।
এই ড্রয়ের পর ৩২ ম্যাচে শীর্ষে থাকা বায়ার্নের পয়েন্ট হলো ৮২। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ডর্টমুন্ড। 
নিজেদের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা ডর্টমুন্ড সপ্তম মিনিটে শিনজি কাগওয়া ও নবম মিনিটে আদ্রিয়ান রামোসের গোলে জয়ের পথে এগিয়ে যায়। ৫৯তম মিনিটে ব্যবধান ৩-০ করেন মার্কো রয়েস। 
৭৭ ও ৭৮, এই দুই মিনিটের ২ গোলে স্কোরলাইন ৫-০ করে ফেলেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। এই নিয়ে চলতি মৌসুমে লিগে ২৫ গোল হলো গ্যাবনের এই ফরোয়ার্ডের। ২৭ গোল নিয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি।  
৮৬তম মিনিটে একটি গোল করে ভলফ্সবুর্গের হারের ব্যবধান কমান জার্মানির মিডফিল্ডার আন্ড্রে শুরলে।