রিয়ালের মাঠে ভয়ের কিছু নেই: পেল্লেগ্রিনি

রিয়াল মাদ্রিদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ম্যানচেস্টার সিটির ভয় পাওয়ার কিছু নেই বলে মনে করেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির কোচ মানুয়েল পেল্লেগ্রিনি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2016, 03:10 PM
Updated : 27 April 2016, 03:10 PM

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল খেলতে আসা সিটি গত মঙ্গলবার প্রথম পর্বে নিজেদের মাঠ ইতিহাদে রিয়ালকে গোলশূন্য ড্রয়ে আটকে দেয়। 
 
রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয় পর্বের ম্যাচটি হবে আগামী বুধবার। 
 
নিজেদের মাঠে রিয়াল কতটা অদম্য হতে পারে তা সবারই জানা। এ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে কোনো গোল না খাওয়া রিয়াল কোয়ার্টার-ফাইনালেও তা দেখিয়েছে। জার্মানির ক্লাব ভলফ্সবুর্গের মাঠ থেকে প্রথম পর্বে ২-০ গোলে হেরে আসা জিনেদিন জিদানের দল নিজেদের মাঠে দ্বিতীয় পর্বে ৩-০ ব্যবধানে জিতে সেমি-ফাইনালে জায়গা করে নেয়। 
 
পেল্লেগ্রিনি প্রথম পর্বের ম্যাচ শেষে বলেন, “রিয়াল ফেভারিট বলে মনে করি না আমি। বের্নাবেউতে খেলা নিয়ে ভয় নেই আমাদের।”
 
দ্বিতীয় পর্বের ম্যাচটিতে সিটি দলে পাচ্ছে না স্পেনের মিডফিল্ডার দাভিদ সিলভাকে। প্রথম পর্বের ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। 
 
“তার হ্যামস্ট্রিংয়ে সমস্যা আছে। আমার মনে হয় না, এক সপ্তাহর মধ্যে সেরে উঠবে সে।”
 
লিগের ম্যাচ খেলার পর নিজেদের প্রস্তুত করতেও রিয়ালের চেয়ে একদিন কম সময় পাবে সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে সিটি তাদের পরের ম্যাচটি খেলবে আগামী রোববার সাউথ্যাম্পটনের বিপক্ষে। আর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লা লিগায় রিয়ালের ম্যাচটি আগামী শনিবার। 
 
পেল্লেগ্রিনি বলেন, “দুর্ভাগ্যবশত রিয়ালের চেয়ে একদিন কম আছে আমাদের।…স্পেনে আমরা কী করব সে বিষয়ে আমাদের বিশ্বাস আছে। আমরা যা করছি তার উপর খেলোয়াড়দের বিশ্বাস আছে। আমি নিশ্চিত, আমরা যা করতে পারি তার সবকিছুই ম্যাচটিতে করব।”