সান্ডারল্যান্ডের মাঠে হেরে গেল ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগে বড় অঘটনের শিকার হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা সান্ডারল্যান্ডের মাঠে হেরে গেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 02:57 PM
Updated : 13 Feb 2016, 03:27 PM

শনিবার এই ম্যাচে ২-১ গোলে হারে লুই ফন খালের শিষ্যরা। এবারের লিগে ইউনাইটেডের এটি সপ্তম হার।

এই মৌসুমে বারবার ছন্দ হারানো ইউনাইটেড স্টেডিয়াম অব লাইটে ম্যাচের তৃতীয় মিনিটেই ধাক্কা খায়। গোলপোস্ট থেকে অনেকখানি দূরে ফ্রি কিক পেয়েছিল সান্ডারল্যান্ড। ফরাসি মিডফিল্ডার ওয়াহবি খাজরির শটটা আহামরি ছিল না, কিন্তু সামনে থাকা ইংলিশ ফরোয়ার্ড জারমেইন ডিফো দুপা ফাঁক করে বল ছেড়ে দেন, যা অনেক খেলোয়াড়ের মধ্যে দিয়ে পোস্টে ঘষা খেয়ে জালে ঢুকে যায়।

এর পর অধিকাংশ সময় বল দখলে রাখলেও উল্লেখযোগ্য কোনো আক্রমণই করতে পারছিল না ইউনাইটেড। অবশেষে ৩৯তম মিনিটে অন্তনি মার্সিয়ালের নৈপুণ্যে এগিয়ে যায় দলটি। ফরাসি এই ফরোয়ার্ডের পাস পেয়ে হুয়ান মাতার শট লাফিয়ে পড়ে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল পেয়ে দুরূহ কোণ থেকে নিজেই জালে জড়ান মার্শিয়াল।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ফের এগিয়ে যেতে পারতো সান্ডারল্যান্ড; কিন্তু ডিফোর ফ্লিক শেষ মুহূর্তে ঠেকিয়ে দেন ডিফেন্ডার ডালে ব্লিন্ড। খানিক বাদেই স্বাগতিকদের আরেকটি দারুণ আক্রমণ ঠেকান দাভিদ দে হেয়া। ৭১তম মিনিটে এই স্প্যানিশ গোলরক্ষকের নৈপুণ্যে ফের বেঁচে যায় ইউনাইটেড।

৮২তম মিনিটে দলকে আর বাঁচাতে পারেননি দে হেয়া; খাজরির কর্নারে ফরাসি ডিফেন্ডার লামিনে কোনের হেড তার হাতে লেগে গোললাইন পেরিয়ে যায়। শেষ পর্যন্ত ২-১ ব্যবধান ধরে রেখেই জয়ের আনন্দে মাঠ ছাড়ে সান্ডারল্যান্ড।

এই জয়ে ২৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে ১৮তম স্থানে উঠেছে সান্ডারল্যান্ড। পঞ্চম স্থানে থাকা ইউনাইটেডের পয়েন্ট ৪১।