সাঁতারে আরও ৪ ব্রোঞ্জ

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) ষষ্ঠ দিনে সাঁতারে ৪টি ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 08:20 PM
Updated : 14 August 2016, 11:16 AM

গুয়াহাটির ড. জাকির হোসেন অ্যাকুয়াটিম কমপ্লেক্সে বুধবার চারটি ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। নাইমা আক্তার, মাহফুজা আক্তার শীলা, সোনিয়া আক্তার ও নাজমা খাতুনকে নিয়ে গড়া বাংলাদেশ দল মেয়েদের ৪*১০০ মিটার মেডলি রিলেতে ৪ মিনিট ৫০.৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। এই ইভেন্টে স্বাগতিক ভারত (৪ মিনিট ৩০.৯১) সোনা ও পাকিস্তান (৪ মিনিট ৪৮.০১) রুপা জিতেছে।

৪*১০০ মিটার (মেডলি) রিলের পুরুষ বিভাগেও তৃতীয় হয় বাংলাদেশ। ৪ মিনিট ০১.০৩ সেকেন্ডে সাঁতার শেষ করা বাংলাদেশ দলে ছিলেন জুয়েল আহমেদ, কামাল হোসেন, মাহামুদ্দিন নবি ও মাহফিজুর রহমান সাগর। ভারত ও শ্রীলঙ্কা এই ইভেন্টে যথাক্রমে সোনা ও রুপা জয়ী দেশ।

ছেলেদের ১০০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পেয়েছেন মাহফিজুর; ৫২.৩৪ সেকেন্ডে সাঁতার শেষ করেন এক বছর থাইল্যান্ডে উন্নত প্রশিক্ষণ নিয়ে আসা এই সাঁতারু। শ্রীলঙ্কার ম্যাথু আবেয়েসিংহে (৫১.২৩) ও সেরান্থা ডি সিলভা (৫২.১১) এই ইভেন্টে যথাক্রমে সোনা ও রুপা জিতেছেন।

পুরুষ ব্যক্তিগত ২০০ মিটার মেডলিতে তৃতীয় হয়েছেন বাংলাদেশের জুয়েল রানা; ২ মিনিট ১৫.০৫ সেকেন্ডে সাঁতার শেষ করেন তিনি। শ্রীলঙ্কার আবেয়েসিংহে (২ মিনিট ০৯.৬৩) সোনা ও ভরতের সানু দেবনাথ (২ মিনিট ১১.৬৫) এই ইভেন্টের রুপা জয়ী।

ষষ্ঠ দিন উশু থেকে এসেছে ৫টি ব্রোঞ্জ।

একই দিনে গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক্স স্টেডিয়ামে ৪৭.৪৪ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ৪*১০০ মিটার রিলের ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। এই ইভেন্টে শ্রীলঙ্কা (৪৫.৫০) সোনা ও ভারত (৪৫.৭৯) রূপা জিতেছে।