নিস্টলরয়ের রেকর্ডে ভাগ বসালেন ভার্ডি

নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন জেমি ভার্ডি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 11:04 AM
Updated : 22 Nov 2015, 11:04 AM

প্রায় ১৩ বছর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে রুদ ফন নিস্টলরয়ের গড়া টানা গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন লেস্টার সিটির এই ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার নিউক্যাসলকে ৩-০ গোলে হারায় লেস্টার। ওই ম্যাচেই ৪৫তম মিনিটে গোল করে নিস্টলরয়ের লিগে টানা ১০ ম্যাচের গোলের রেকর্ডের পাশে বসেন ভার্ডি।

চলতি লিগে এ নিয়ে টানা দশ ম্যাচে গোল করার কৃতিত্ব দেখান ইংল্যান্ডের এই ২৮ বছর বয়সী ফরোয়ার্ড।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০৩ সালে রেকর্ডটি গড়েন নিস্টলরয়। রেকর্ড গড়ার পথে নেদারল্যান্ডসের এই ফরোয়ার্ড দশম ম্যাচ খেলেছিলেন নিউক্যাসলের বিপক্ষেই।

নিতম্বের চোটের কারণে ইংল্যান্ডের হয়ে গত দুই ম্যাচ না খেলা ভার্ডির নিউক্যাসলের বিপক্ষে নামা নিয়েও সংশয় ছিল। কিন্তু সংশয়ের মেঘ তিনি যাদের সহায়তায় উড়িয়ে দিতে পেরেছেন, সেই ফিজিওদের প্রতি ম্যাচ শেষে কৃতজ্ঞতা জানাতে ভোলেননি।

“ফিজিওরা দারুণভাবে আমাকে ফিট করে তুলেছেন।”

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ভার্ডির প্রশংসায় পঞ্চমুখ হন লেস্টার কোচ ক্লাদিও রানিয়েরি।

“এটা (রেকর্ডটা) ভার্ডির জন্য চমৎকার কিছু। সে একজন চ্যাম্পিয়ন এবং অনুশীলনে ভালো করেছিল। ছেলেরা একটা দল হয়ে খেলায় আমি খুশি।”

ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনালের মতো বড় দলগুলোকে পেছনে ফেলে এ মুহূর্তে লিগের শীর্ষে রয়েছে লেস্টার। ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট দলটির। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ম্যানচেস্টার ইউনাইটেড।