উজবেকিস্তানের টানা দ্বিতীয় জয়

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় পেয়েছে উজবেকিস্তানের যুবারা। ‘এ’ গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়েছে ফেভারিটরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 11:24 AM
Updated : 4 Oct 2015, 11:24 AM

ভুটানকে ৭-০ গোলের বন্যায় ভাসিয়ে বাছাই পর্ব শুরু করেছিল উজবেকিস্তানের যুবারা। আর নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে ২-০ গোলে হেরেছিল শ্রীলঙ্কা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার দিনের প্রথম ম্যাচে উজবেকিস্তানের তুখতানিসোভ নুরিল্লো, কোদিরকুলভ সানজার ও দস্তোন ইব্রাগিমোভ একটি করে গোল করেন।

উজবেকিস্তান তিনটি গোলই প্রথমার্ধে পায়। অষ্টম মিনিটে গতিময় শটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন নুরিল্লো। ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দস্তোন।

গতি আর পাসিং ফুটবল খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া উজবেকিস্তান স্কোরলাইন ৩-০ করে নেয় ৩০তম মিনিট। ভুটানের জালে প্রথম ম্যাচে গোল পাওয়া সানজার এবার লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধে শ্রীলঙ্কার রক্ষণে চাপ অব্যাহত রাখলেও আর গোল পায়নি উজবেকিস্তান। তবে টানা দুই জয়ে গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী মঙ্গলবার স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে উজবেকিস্তান।

বাছাই পর্বে ১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ ২০১৬ সালে বাহরাইনে হওয়া এএফসি চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলবে। আর স্বাগতিক বাহরাইন এ আসরে খেলবে সরাসরি।