অস্ট্রেলিয়াকে ভয় পাচ্ছে না মামুনুলরা

শক্তি, র‌্যাঙ্কিংয়ে অবস্থান, সব দিক থেকেই ঢের এগিয়ে থাকা অস্ট্রেলিয়াকে সমীহ করলেও তাদের ভয় পাচ্ছে না বাংলাদেশ। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্বের ম্যাচ সামনে রেখে বাংলাদেশ অধিনায়ক মামুনুল ইসলাম অস্ট্রেলিয়াকে ভয় না পাওয়ার কথা জানিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2015, 09:41 AM
Updated : 25 August 2015, 12:27 PM

২৯ অগাস্ট মালয়েশিয়ার বিপক্ষে বাছাই পর্বের প্রস্তুতির জন্য ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে মামুনুলদের ম্যাচটি ৩ সেপ্টেম্বর। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে মঙ্গলবার সংবাদ সম্মেলনে এই দুই ম্যাচ নিয়ে নিজেদের লক্ষ্যটা জানান মামুনুল।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে (১৭০তম)  এগিয়ে থাকা অস্ট্রেলিয়া (৬১তম) সম্পর্কে মামুনুল বলেন, “এটা আমাদের জন্য অনেক বড় ম্যাচ। আগামী ১০-১৫ বছরের মধ্যে তাদের (অস্ট্রেলিয়া) সঙ্গে আমাদের খেলা হবে কিনা, কে জানে কিন্তু এই ম্যাচে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। তাদেরকে নিয়ে আমাদের কেউ ভীত না।”

“ইউটিউবে কিরগিজস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ দেখেছি। ওদের খেলোয়াড়দের পর্যবেক্ষণ করেছি। ওদের নিয়ে পরিকল্পনা করে ফেলেছি। আমাদের জীবনের সর্বোচ্চ চেষ্টা করতে হবে”, যোগ করেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই মিডফিল্ডার।

মালয়েশিয়ার বিপক্ষে তাদের মাঠে প্রীতি ম্যাচ খেলতে বুধবার রাতে রওনা দেবে বাংলাদেশ দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৬৮তম স্থানে থাকা দলটির বিপক্ষে ম্যাচটি বাছাই পর্বের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন মামুনুল।

“অস্ট্রেলিয়ার বিপক্ষে যে কৌশলে খেলব, একই কৌশলে আমরা মালয়েশিয়ার বিপক্ষে খেলব। যদি এই কৌশলে মালয়েশিয়াকে হারাতে পারি, তাহলে (অস্ট্রেলিয়া ম্যাচের জন্য) আমাদের আত্মবিশ্বাস বাড়বে। ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

বাছাই পর্বে ‘বি’ গ্রুপের গত দুই ম্যাচে নিজেদের মাঠে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হারের পর তাজিকিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। ১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে তাজিকিস্তান চতুর্থ স্থানে আছে।

৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশের গ্রুপে সবার ওপরে আছে জর্ডান। সমান ৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে কিরগিজস্তান ও অস্ট্রেলিয়া।