গ্যাবনে ঘুরতে গিয়ে সমালোচনার মুখে মেসি

গ্যাবনে ঘুরতে গিয়ে পোশাক আর আচরণের কারণে সমালোচনার মুখে পড়েছেন লিওনেল মেসি। দেশটির প্রেসিডেন্টের সঙ্গে হাফ-প্যান্ট আর টি-শার্ট পরে দেখা করতে ও ঘুরতে যান বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

স্পোর্টিস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2015, 04:17 PM
Updated : 22 July 2015, 04:19 PM

চলতি সপ্তাহের শুরুর দিকে পাঁচ দিনের সফরে আফ্রিকার দেশটিতে যান মেসি। ঘুরতে গিয়ে ওই পোশাক পরে গ্যাবনের প্রেসিডেন্ট আলি বঙ্গো অনডিম্বার সঙ্গে সাক্ষাৎ করেন বার্সেলোনা ফরোয়ার্ড। প্রেসিডেন্টের সঙ্গে ঘুরতেও যান মেসি।

প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের সময় মেসির পরা পোষাক নিয়ে সমালোচনা করে বিবৃতি দেয় দেশটির বিরোধী দল ইউনিয়ন দু পিপল গ্যাবনাইস (ইউপিজি)।

গ্যাবন ‘কোনো চিড়িয়াখানা নয়’ উল্লেখ করে বিবৃতিতে বলা হয় ‘আমরা জানি না, কিসের জন্য এই আর্জেন্টাইন গ্যাবনে এসেছে কিন্তু এই দেশের রীতি-নীতির প্রতি তার শ্রদ্ধার অভাব এবং অবহেলার নিন্দা জানানোর অধিকার অন্তত আমাদের আছে।”

গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, প্রেসিডেন্টের সঙ্গে দেখা করার সময় টি-শার্ট পরা মেসি হাত হাফ প্যান্টের পকেটে ঢুকিয়ে রেখেছেন। বার্সেলোনা তারকার এই আচরণ ‘স্বস্তিকর’ ছিল না বলেও ওই বিবৃতিতে জানায় ইউপিজি।

২০১৫-১৬ মৌসুম শুরুর প্রস্তুতি হিসেবে বার্সেলোনা যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচের আসর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে খেলছে। তবে ক’দিন আগে কোপা আমেরিকা খেলার কারণে মেসিকে এই আসরে না খেলিয়ে বিশ্রাম দিয়েছে বার্সেলোনা।