অচিরেই নবম ওয়েজ বোর্ডের গেজেট: ইকবাল সোবহান

অচিরেই নবম ওয়েজ বোর্ড গেজেট আকারে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 03:12 PM
Updated : 23 July 2017, 03:57 PM

রোববার দুপুরে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

সাংবাদিক এ নেতা বলেন, “নবম ওয়েজ বোর্ড গঠনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নীতিগত সম্মতি দিয়েছেন। অচিরেই তা গেজেট আকারে প্রকাশ হবে।”

এই ওয়েজ বোর্ডে ইলেক্ট্রনিক মিডিয়াকেও সংযুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, বিগত চারদলীয় জোট সরকার ১৯৭৪ সালে সাংবাদিকদের জন্য বিশেষভাবে প্রণীত শ্রম আইনটি বাতিল করে সাধারণ শ্রম আইনের আওতায় নিয়ে আসে। বর্তমান সরকার সেই আইনটি পুনর্বহালের উদ্যোগ নিয়েছে।

“সাংবাদিকদের শুধু শ্রমিকের দৃষ্টিভঙ্গি থেকে না দেখার কারণেই বঙ্গবন্ধু ১৯৭৪ সালে বিশেষ আইনটি করেন। আইনটি পুনর্বহালসহ আধুনিকায়নের মাধ্যমে তার প্রতি সম্মান জানাতে চায় সরকার।”

যুদ্ধাপরাধী, মৌলবাদ, সাম্প্রদায়িক ও জাতীয় স্বার্থ বিরোধী শক্তির বিরুদ্ধে নিরপেক্ষ থাকার কোনো সুযোগ নেই মন্তব্য করে তিনি বলেন, নীতি নৈতিকতা বির্বর্জিত সাংবাদিকতা যেমন চাইনা তেমনি গণমাধ্যমের স্বাধীনতার অপব্যবহারের বিষয়েও সজাগ থাকতে হবে।

বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) আয়োজিত মত বিনিময় সভায় সংগঠনটির সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক লালু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, যুগ্ম মহাসচিব জিএম সজল, বগুড়া বর্তমান সাধারণ সম্পাদক আরিফ রেহমান প্রমুখ।