মাইক্রো চালককে ডিবি পুলিশের ‘মারধর’, সড়ক অবরোধ

ময়মনসিংহে রিকুইজিশন করা একটি মাইক্রোবাস পাঠাতে দেরি হওয়ায় গ্যারেজে গিয়ে দুই চালককে মারধরের অভিযোগ উঠেছে গোয়েন্দা পুলিশের বিরুদ্ধে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2017, 11:18 AM
Updated : 13 July 2017, 11:28 AM

বৃহস্পতিবার এ ঘটনায় ময়মনসিংহ-টাঙ্গাইল মহসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে জেলা কার ও মাইক্রোবাস পরিবহন শ্রমিকরা।

দুপুরে মহাসড়কের টাউন হল মোড়ে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ দেখায় বলে জানান জেলা পরিবহন শ্রমিক শাখা কমিটির সভাপতি আনোয়ার হোসেন আনান।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শ্রমিকদের অভিযোগ, রিকুইজিশন করা একটি মাইক্রোবাস জেলা গোয়েন্দা কার্যালয়ে পাঠাতে কিছুটা দেরি হওয়ায় ডিবি পুলিশের সদস্যরা নূর উদ্দিন ও সুরুজ আলী নামে দুই মাইক্রো চালককে মারধর করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নূর ও সুরুজ জানান, দুপুরে ডিবি পুলিশের সদস্যরা গাড়ি করে টাউন হল মোড়ে তাদের স্ট্যান্ডে আসেন। এ সময় মাইক্রোবাস পাঠাতে দেরি করার অজুহাতে  অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করেন।

পরে তারা গ্যারেজ থেকে একটি মাইক্রোবাস নিয়ে চলে যায় বলে জানান নূর ও সুরুজ জানান।

আনোয়ার হোসেন বলেন, “জেলা গোয়েন্দা শাখার পুলিশ সদস্যরা রিকুইজিশনের গাড়ি নিয়ে নিজেদের ব্যক্তিগত কাজ করেন। বিভিন্ন  সময় তাদের সেসব সুযোগ-সুবিধা দেওয়া হলেও তারা আমাদের চালকদের সঙ্গে সবসময় খারাপ আচরণ করেন।”

স্ট্যান্ডে গিয়ে চালকদের মারধর করার প্রতিবাদে তারা ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কে অবরোধ করে বলে জানান তিনি।

এ শ্রমিক নেতা বলেন, প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়েছে। তবে এ ঘটনার সুষ্ঠু সমাধান না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান বলেন, “রিকুইজিশন করা মাইক্রোবাস নিয়ে চালকদের সঙ্গে বাকবিতণ্ডা হয়েছে। তবে কাউকে মারধর করা হয়নি।”