প্রশ্নবিদ্ধদের মনোনয়ন নয়: ওবায়দুল কাদের

আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে নেতাকর্মীদের ‘অসুস্থ’ প্রতিযোগিতা না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 12:53 PM
Updated : 10 July 2017, 05:38 PM

সোমবার যশোর ঈদগাহ ময়দানে জেলা ছাত্রলীগের ১৭তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, যাদের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ তারা মনোনয়ন পাবেন না।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের দলীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা সারাদেশে কয়েকটি জরিপ করাচ্ছেন। জরিপ ও তৃণমূলের মতামতে গ্রহণযোগ্য ব্যক্তিদের মনোনয়ন দেওয়া হবে। যাদের ইমেজ ড্যামেজড হয়ে গেছে, তারা নির্বাচনে মনোনয়ন পাবেন না।”

মনোনয়নের জন্য ‘অসুস্থ’ প্রতিযোগিতা না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, “এই মনোনয়ন নিয়ে প্রতিযোগিতার কারণে যেন ঘরের মধ্যে ঘর তৈরি না করে। যেন হানাহানি, রক্তারক্তি না হয়। যারা এ কাজ করবেন, তাদেরও মনোনয়ন হবে না।”

এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে সংগঠনটির সাবেক সভাপতি ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের স্বকীয়তা-নিজস্বতা রয়েছে। ছাত্রলীগ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া আর কোনো নেতার স্বার্থ রক্ষার পাহারাদার হতে পারে না।

ছাত্রলীগকে নিজেদের মধ্যে কোনো ধরনের বিভেদ-বিভক্তিতে না যাওয়ার কথাও বলেন তিনি।

ওবায়দুল কাদের সোমবার সকালে খুলনা সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে একটি সভায় অংশ নেন। পরে ছাত্রলীগের সম্মেলনে যোগ দিতে যশোর আসেন।

(ফাইল ছবি)

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে না এসে বিএনপি ভুল করেছে এবং সে কারণে বিএনপি হতাশ বলেও মন্তব্য করেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “মির্জা ফখরুল সাহেব এখন শুধু কাঁদেন। আমি বলি আপনারা তো ভাল আছেন। আপনার ওপর চোরাগোপ্তা হামলা হয়েছে। আহত হননি। আমাদের সেদিন রাজপথে রক্তাক্ত করা হয়েছিল।”

আওয়ামী লীগকে বরিশাল খুলনা, সাতক্ষীরা ও ঈশ্বরদীতে যেতে বিএনপির বাঁধা দিয়েছিল দাবি করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপির আমলে বাংলাদেশ রক্তের নদী হয়েছিল। অশ্রু দরিয়া হয়ে গিয়েছিল। ২০০১-২০০৫ সালে কত গুম, খুন হয়েছিল, ভুলে গেছেন?

“আপনারা কাঁদছেন, আমাদের কাঁদতে কাঁদতে চোখের জল শুকিয়ে গেছে। ফখরুল সাহেব ২০০১-২০০৫ সাল আর আজকের অবস্থা মিলিয়ে নিন।”

বিএনপির আন্দোলনের হুমকিকে ‘আষাঢ়ের তর্জন গর্জন’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সদস্য এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার ও যশোরের পাঁচটি আসনের সংসদ সদস্যরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সঙ্গে নিয়ে সম্মেলনে উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। আর প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।