জমিতে দেয়াল, মাগুরায় সংঘর্ষে আহত ২০

মাগুরার মহম্মদপুর উপজেলায় জমিতে দেয়াল তোলা নিয়ে বিরোধের জেরে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2017, 10:11 AM
Updated : 6 June 2017, 10:12 AM

মহম্মদপুর থানার ওসি মো. তরিকুল ইসলাম জানান, পলাশবাড়িয়া গ্রামে মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে কমপক্ষে ১০টি বাড়ি-ঘরে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে পাঁচজনকে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।বাকিদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

বিডিনিউজ টোয়ন্টিফোর ডটকমকে স্থানীয় শাহিনুর বলেন, আধিপত্য বিস্তরের জেরে পলাশবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক দুই সাবেক মেম্বর আকরাম হোসেন ও বকুল মোল্লার মধ্যে বিরোধ চলে আসছিল। গ্রামের বিরোধপূর্ন একটি জমিতে সীমানা দেয়াল তোলা নিয়ে দুপুরে আকরামের সমর্থক মাফুজার ও বকুলের সমর্থক সবুরের মধ্যে কথা কাটাকাটি হয়।

“এ পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে এক অপরের ওপর হামলা চালায়।এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন ।”

তিনি বলেন, “সংঘর্ষের সময় স্থানীয় আলী, তবিবর, আনিছুর, পাখি, সাহেব, আলীম, লিটন ও বাকি মিয়াসহ অন্তত ১০টি পরিবারের বাড়ি ঘরে ব্যাপক ভাংচুর এবং লুটপাট চালানো হয়।”

পলাশবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলাউদ্দিন মোল্লা ওরফে পাখি মাস্টার বলেন, বকুল মোল্লার লোকজন তার বসতঘরে ভাংচুর চালিয়ে মালামাল লুটপাট করেছে।

ওসি তরিকুল বলেন, বিরোধপূর্ণ জমির মালিকানা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।