সুন্দরবনে অস্ত্রসহ পাঁচ ‘বনদস্যু’ গ্রেপ্তার

সুন্দরবনে অস্ত্রসহ পাঁচ ‘বনদস্যুকে’ গ্রেপ্তার করেছে র‌্যাব।    

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2017, 08:58 AM
Updated : 1 June 2017, 10:32 AM

সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের পশুর নদী সংলগ্ন জোংড়ার খাল এলাকা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান।

এরা হলেন- বাগেরহাটের মংলা উপজেলার জয়মনি গ্রামের মোশাররফ কাজী (৩০), মো. এনামুল শেখ (২৮), হোগলাবুনিয়া গ্রামের মো. সুমন হাওলাদার (২৫), মো. ইয়াছিন মল্লিক (৩২) ও রামপাল উপজেলার দেবিপুর গ্রামের মো. সামাদ মোল্লা (২৮)।

তারা সবাই বড়ভাই বাহিনীর সক্রিয় সদস্য বলে র‌্যাবের দাবি।

তাদের কাছ থেকে তিনটি এক নলা বন্দুক, একটি দোনলা বন্দুক, একটি ২২ বোর রাইফেল, একটি কাটা রাইফেল, একটি ওয়ান স্যুটারগান ও ১৯০টি বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করা হয়।

মেজর আদনান বলেন, সম্প্রতি ৮/১০ জন সদস্য নিয়ে মোশাররফ ‘বড়ভাই’ নামে নতুন একটি বাহিনী গড়ে তোলে। এই বাহিনীর সদস্যরা সুন্দরবন ও সাগরের জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করতো।

“সুন্দরবনের জোংড়ার খাল এলাকায় চাঁদাবাজির জন্য তারা অবস্থান করছে এই গোপন খবরে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় তারা দৌঁড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া দিয়ে গ্রেপ্তার করে।”

তাদের বিরুদ্ধে বাগেরহাটের মংলা ও খুলনার দাকোপ থানায় চাঁদাবাজি ও অপহরণের একাধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা জানান।